বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

স্বতন্ত্র মনোনয়নপত্র সংগ্রহ করায় একরামুজ্জামানকে দলছাড়া করলো বিএনপি

আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ২৩:৩৭
আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১-(নাসিরনগর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করায় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টার পদসহ দলের প্রাথমিক সদস্যপদ থেকে আলহাজ্ব সৈয়দ এ.কে. একরামুজ্জামানকে বহিষ্কার করা হয়েছে। 
 
মঙ্গলবার (২৮ নভেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ এ.কে একরামুজ্জামানসহ জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মোঃ আবু জাফরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। 
 
খোঁজ নিয়ে জানা গেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১-(নাসিরনগর) আসনে প্রতিদ্বন্দ্বীতা করতে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সৈয়দ এ.কে. একরামুজ্জামান গত সোমবার বেলা তিনটার দিকে ব্রাহ্মণবাড়িয়া রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।  
 
এ ব্যাপারে সৈয়দ এ. কে. একরামুজ্জামান বলেন, বহিষ্কারের বিষয়ে আমার কোনো বক্তব্য নেই, তারা চাইলে আমাকে বহিষ্কার করতেই পারে। তবে আমি জনগণের ইচ্ছাকে প্রাধান্য দিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি। জনগণের ইচ্ছার বাইরে যাওয়ার আমার কোনো সুযোগ সুযোগ নেই। এছাড়াও সরকারের কাছ থেকে আশ্বাস পেয়েছি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে।
ইত্তেফাক/এমএএম