বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বিএনপি না আসলেও নির্বাচন বৈধ হবে: শাজাহান খান

আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ২০:৪১

বিএনপি না আসলে যে নির্বাচন অবৈধ হবে, তেমনটা না। সাংবিধানিকভাবে রাজনৈতিক দল অংশ নিলেই নির্বাচন বৈধ হয়। সেদিক থেকে এবার দ্বাদশ নির্বাচনে অন্তত ২৪টি রাজনৈতিক দল অংশ নিচ্ছে। ফলে অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে এবার। এমনটা বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীয় সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খান। 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় মাদারীপুর জেলা রির্টানিং কর্মকর্তার কাছে মাদারীপুর ২ আসনে নিজের মনোনয়ন দাখিল শেষে এমনটাই বলেন তিনি।

শাজাহান খান বলেন, নির্বাচনে ভোট দেয়া ভোটার। আর সেই ভোটার যদি নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে নির্বাচন অবৈধ হওয়ার সুযোগ নেই। বিএনপি আসলেই যে নির্বাচন বৈধ হবে আর না আসলে বৈধ হবে না, এটা যারা মনে করে তারা সঠিক না। এবার নির্বাচনে বিএনপি ছাড়া আরও ২৪টি দল অংশ নিচ্ছে, সেই হিসেবে তারা প্রায় প্রতিটি আসনেই প্রার্থী দিচ্ছেন। মাদারীপুরেও অনেক দলের পক্ষ থেকে প্রার্থী দেয়া হচ্ছে। তাই বলা যায়, এবার নির্বাচন অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে।

পরে শাজাহান খান মাদারীপুর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নিজের মনোনয়নপত্র রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খানের কাছে জমা দেন। পরে তিনি রাজৈর উপজেলায় এসে সহকারি রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার হাতে মনোনয়নপত্র জমা দেন। এ সময় দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

এছাড়া মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুস সোবাহান গোলাম ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংরক্ষিত মহিলা সংসদ অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী জনোনয়নপত্র জমা দেন।

ইত্তেফাক/পিও