রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সুষ্ঠু নির্বাচনের নমুনা দেখতে পাচ্ছি: তৈমুর আলম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩, ২২:০০

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ দেখতে পাচ্ছেন বলে জানিয়েছেন তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নারায়ণগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম দস্তগীর গাজীকে নির্বাচন কমিশন শোকজ করায় তিনি এ আশাবাদ প্রকাশ করেন।

শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরে সাংবাদিকদের তিনি এ কথা  বলেন।

নির্বাচন কমিশনের প্রতি সন্তোষ প্রকাশ করে তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার বলেন, প্রধানমন্ত্রী বলেছেন এবার সুষ্ঠু নির্বাচন হবে। অস্ত্রসহ মিছিল করার দায়ে সরকারি দলের প্রার্থী ও মন্ত্রীকে নির্বাচন কমিশন শোকজ করায় সুষ্ঠু নির্বাচনের সেই নমুনা দেখতে পাচ্ছি। সরকারি দলের প্রার্থী ও মন্ত্রী হওয়ার পরেও নির্বাচন কমিশন কঠোর পদক্ষেপ গ্রহণ করায় তৈমুর আলম মনে করেন এই শোকজের কারণে অস্ত্রবাজি কিছুটা হলেও নিয়ন্ত্রণ হবে। তৈমুর আশা করছেন, সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী প্রশাসনও সে অনুযায়ী কাজ করবে। 

রূপগঞ্জের নির্যাতিত মানুষের অধিকার রক্ষার জন্য তাদের দাবির কারণেই এই আসনে নির্বাচন করছেন বলে জানিয়ে তৈমুর আলম বলেন, রূপগঞ্জবাসী আমাকে নারায়ণগঞ্জ থেকে টেনে রূপগঞ্জে নিয়েছে। রূপগঞ্জবাসী যদি মনে করে সরকারি দলের প্রার্থীর বিরুদ্ধে গেলে পুলিশ ধরে নিয়ে যাবে, এই ভয়ে যদি তারা কেন্দ্রে না যায়, তাহলে এখন রূপগঞ্জবাসীর বিবেকের প্রশ্ন! 

নির্বাচনে কোথাও কোনো ধরনের প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আল্লাহর ওপর বিশ্বাস ও ভরসা রেখে সবসময় চলি। যেখানে প্রতিবন্ধকতা হয়েছে সেখানে আল্লাহকে স্মরণ করে প্রতিরোধ করেছি। তবে জনসমর্থন বা অন্য কোনো দিক দিয়ে হেরে যাইনি। মাঝেমধ্যে টাকার কাছে হেরে যাই। তবে আমাকে নেতা বানিয়েছে নারায়ণগঞ্জ শহরের মানুষ। আমি যখন নির্বাচন করি নারায়ণগঞ্জের মানুষ দল, মত নির্বিশেষে সবাই আমার পাশে থাকেন। 

তৃণমূল বিএনপির মহাসচিব বলেন, আমাকে এবার নির্বাচন করতে হচ্ছে রূপগঞ্জবাসীর স্বার্থে। তাদের জমিজমাগুলি রক্ষা করার স্বার্থে। এই যে পিএস, এপিএস বাহিনী যেভাবে জমি দখল করে রেখেছে সেখানে আওয়ামীলীগের নেতা-কর্মীরাও বিপদের মধ্যে আছেন। 

ইত্তেফাক/এবি