মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে ঘোষণা ডাওরিচের

আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩, ১৪:৪৭

বয়স মাত্র ৩২, এখনো তার সামনে আরও কয়েক বছর দলের হয়ে খেলার সুযোগ। এর মধ্যে হুট করেই নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটার শেন ডাওরিচ। বেশ কিছুদিন ধরেই ছিলেন তিনি জাতীয় দলের বাহিরে। তবে ক্যারিবিয়ানদের আসন্ন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে ডাক পেয়েছিলেন ডাওরিচ। কিন্তু সেখানে আর খেলা হচ্ছে না তার আচমকাই ঘোষণা দিলেন অবসরের। 

ডাওরিচের অবসরের প্রসঙ্গে দেশটির ক্রিকেট বোর্ডের ডিরেক্টর মাইলস বাসকম্ব বলেন, ‘আমরা ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার সময় শেনকে অবদানের জন্য ধন্যবাদ জানাতে চাই। তিনি একজন সুশৃঙ্খল, কঠোর পরিশ্রমী ক্রিকেটার যিনি সবসময় স্টাম্পের সামনে এবং পিছনে তার সর্বোচ্চ দিয়েছেন। ২০১৯ সালে তার একটি স্মরণীয় সিরিজ ছিল যখন তিনি বার্বাডোসে ঘরের মাটিতে ইংল্যান্ডকে হারাতে এবং উইজডেন ট্রফি জিততে সাহায্য করার জন্য একটি অসাধারণ টেস্ট সেঞ্চুরি করেছিলেন। আমরা তার অবসর নেওয়ার সিদ্ধান্তকে সম্মান করি এবং এটি করা সহজ নয়। আমরা তার মঙ্গলকামনা করি।’ 

এর আগে শেন ডওরিচ ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে অভিষেক হয়। এখন পর্যন্ত ৩৫টি টেস্ট ম্যাচ খেলে ৩টি সেঞ্চুরি এবং ৯টি হাফ-সেঞ্চুরিতে ১৫৭০ রান করেন এই ক্রিকেটার। তবে ওয়ানডে ফরম্যাটের ক্রিকেটে মাত্র ১টি ম্যাচ খেলার সুযোগ পান এই উইকেটরক্ষক ব্যাটার। ওয়ানডেতে ১ ম্যাচ মাঠে নেমে ৬ রান করেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে ডাওরিচ শেষবার খেলেন ২০২০ সালের ডিসেম্বরে।

ইত্তেফাক/জেডএইচ