বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

অপশক্তিকে মোকাবিলায় ছাত্রলীগকে ভূমিকা রাখতে হবে: এনামুল হক শামীম 

আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩, ১৭:১১

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপির জন্ম হয়েছে অবৈধ ক্ষমতা দখলকারীর হাতে। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা গণতন্ত্রে বিশ্বাস করলে নির্বাচনে এসে প্রমাণ করতো। ছাত্রলীগ যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে ভূমিকা পালন করে। তাই যেকোনো অপশক্তির বিরুদ্ধে সজাগ থাকতে হবে। 

শনিবার (২ ডিসেম্বর) সকালে শরীয়তপুরের নড়িয়ায় দলীয় কার্যালয়ে নড়িয়া উপজেলা ও  সরকারি কলেজ ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, বিশ্ব-দরবারে বাঙালি জাতি মাথা উঁচু করে চলবে, সেটিই হবে আমাদের আজকের দিনের প্রতিজ্ঞা। যে সংগঠন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গড়ে তুলেছিলেন মাতৃভাষা আদায়ের জন্য, যে সংগঠন এদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধে অবদান রেখে গেছে, যে সংগঠন এদেশের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার পথে অগ্রণী ভূমিকা নিচ্ছে, সেই সংগঠনের নামই বাংলাদেশ ছাত্রলীগ। তাই ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে ক্লিন ইমেজ নিয়ে আসন্ন নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে কাজ করতে হবে।

এনামুল হক শামীম বলেন, ছাত্রলীগের সৃষ্টিই হয়েছে চ্যালেঞ্জ সংগ্রামের মধ্য দিয়ে। সূচনা থেকে অদ্যাবধি ছাত্রলীগের সব অর্জনই আকাশসম প্রতিকূলতাকে অতিক্রম করে। ছাত্রলীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো একজন সরকারপ্রধান পেয়ে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা সৌভাগ্যবান। আসন্ন নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নিরঙ্কুশ বিজয়ের পথে শিক্ষার্থী ও তরুণসমাজকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে এবং একই আওয়াজ তুলে ছাত্রলীগ নৌকার বিজয় সুনিশ্চিত করবে, বলে আমি বিশ্বাস করি।

উপমন্ত্রী বলেন, অগ্নিসন্ত্রাসকারী বিএনপি ক্ষমতায় না এলেও তাদের ষড়যন্ত্র ও চক্রান্ত নেমে নেই। সুতরাং এসব অপশক্তির সম্পর্কে সজাগ দৃষ্টি রাখতে হবে। শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের নৌকার বিজয়ের বিকল্প নাই। কারণ, নৌকা এগিয়ে গেলে শেখ হাসিনা এগিয়ে যায়। আর শেখ হাসিনা এগিয়ে গেলে বাংলাদেশ এগিয়ে যায়। 

নড়িয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান বিপ্লবের সভাপতিত্বে ও কলেজ ছাত্রলীগের সভাপতি ইমরান খালাসীর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি নুর এ আলম আশিক।

বক্তব্য দেন, নড়িয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম আকাশ, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আল-আমিন প্রমুখ। পরে এনামুল হক শামীম নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুর ইউনিয়নে দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সঙ্গে গণসংযোগ করেন।

ইত্তেফাক/এআই