বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

স্টিলবডির ধাক্কায় বারকি নৌকাডুবি, নিহত ২

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৩:১১

সুনামগঞ্জের তাহিরপুরের যাদুকাটা নদীতে স্টিল বডির ধাক্কায় বারকী নৌকা ডুবে দুই শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় তিনজন আহত হয়েছেন।

আজ রোববার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে সাতটার দিকে নিহত দুই শ্রমিকের লাশ উদ্ধার করে পুলিশ। দুই নিহতের পরিচয়- তাহিরপুরের চিকসা গ্রামের আব্দুল কাইয়ুমের ছেলে নূরুল আমিন (২৬), একই গ্রামের আব্দুস শহীদের ছেলে সামায়ুন কবির (৩০)।

আহতরা হলেন- একই গ্রামের আব্দুল মান্নানের ছেলে আব্দুল ওয়াহিদ (৪৮), আতর আলীর ছেলে আব্দুল ওযুদ (৪৩) ও আব্দুর নূরের ছেলে মনির মিয়া (২৬)।

এর মধ্যে আহত আব্দুল ওয়াহিদকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং আব্দুল ওযুদ ও মনিরকে সুনামগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার সন্ধ্যা ছয়টার দিকে বারকী শ্রমিক নূরুল আমিন, সামায়ুন কবির, আব্দুল ওয়াহিদ, আব্দুল ওযুদ ও মনির মিয়া কাজ শেষে একটি বারকী নৌকায় বাড়ি ফিরছিলেন। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে যাদুকাটা নদীর জামাইল্লারচর এলাকায় পৌঁছালে উল্টো দিক থেকে আসা একটি ড্রেজার স্টিলবডি নৌকা বারকী শ্রমিকবাহী নৌকার ওপর উঠে যায়। এতে বারকী নৌকাটি ডুবে গিয়ে আব্দুল ওয়াহিদ, আব্দুল ওযুদ ও মনির মিয়াকে আহত অবস্থায় উদ্ধার করা হয়।

খবর পেয়ে তাহিরপুর থানার পুলিশ এবং সুনামগঞ্জ থেকে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাতভর অভিযান চালায়। ফায়ার সার্ভিসের ডুবুরিরা সকাল সাড়ে সাতটার দিকে নূরুল আমিন, সামায়ুন কবিরের লাশ উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন। তিনি বলেন, ‌‘নিহতদের লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।’

ইত্তেফাক/এইচএ