রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ

অধিনায়ক বদলে বাংলাদেশের দল ঘোষণা

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১২:১৯

সংযুক্ত আরব আমিরাতে আগামী ৮ তারিখ থেকে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। আর এই টুর্নামেন্টের জন্য গতকাল এক বিবৃতি দিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত এই দলে বেশি পরিবর্তন আনা হয়নি রয়েছে নিয়মিত দলের সবাই। এ আসরে অংশগ্রহণের জন্য আগামী ৬ ডিসেম্বর দেশ ছাড়বে বাংলাদেশের যুবারা।

আগামী ৮ ডিসেম্বর ভারত এবং আফগানিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে আসন্ন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের এবং ১৭ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে এই আসরের পর্দা নামবে। এই টুর্নামেন্টর ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশের যুবারা। এই গ্রুপে বাংলাদেশের পাশাপাশি আরো রয়েছে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত, শ্রীলঙ্কা এবং জাপান। টাইগার যুবারা এ আসরে নিজেদের প্রথম ম্যাচে আগামী ৯ ডিসেম্বর স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবেন। দ্বিতীয় ম্যাচে ১১ ডিসেম্বর জাপানের মুখোমুখি হবে বাংলাদেশ। সেই সঙ্গে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১৩ ডিসেম্বর শ্রীলঙ্কার যুবাদের বিরুদ্ধে লড়বে লাল-সবুজের প্রতিনিধিরা।

অন্যদিকে গ্রুপ এ-তে ভারতসহ আছে পাকিস্তান, আফগানিস্তান ও নেপাল। যুবাদের এশিয়া কাপের সব থেকে সফল দল বর্তমান চ্যাম্পিয়ন ভারত। এখন পর্যন্ত ৯ আসরের ৭টিতে এককভাবে ও একটি পাকিস্তানের সঙ্গে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছে তারা। এছাড়া আফগানিস্তানও একবার শিরোপা পেয়েছে।

একনজরে বাংলাদেশের স্কোয়াড

মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), মোহাম্মদ আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরি মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান বরণ্য, আরিফুল ইসলাম, শিহাব জেমস, আহরার আমিন, শেখ পারভেজ জীবন, মোহাম্মদ রাফি উজ্জামান রাফি, রহানাত দৌলা বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিক ও মারুফ মৃধা।

স্টান্ড বাই :রিজান হোসেন, নাঈম আহমেদ ও জিহাদুল হক জিহাদ।

ইত্তেফাক/এএম

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন