বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

খুলনায় আদালত চত্বরে ককটেল বিস্ফোরণ

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ২১:৫২

খুলনায় আদালত চত্বরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে জজকোর্ট ও জুটিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রবেশ পথে এ ঘটনা ঘটে। তবে পুলিশ বলছে, ককটেল নয়, পটকার বিস্ফোরণ ঘটানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর আড়াইটার দিকে হঠাৎ করে জজকোর্ট ও জুটিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রবেশ পথে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এ সময় আদালত এলাকায় আগত লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এতে কেউ আহত হয়নি।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিসি-প্রসিকিউশন) রিয়াজউদ্দিন আহমদ বলেন, দুপুর ২টা ৩০ মিনিট থেকে ৪০ মিনিটের মধ্যে জজকোর্ট ও জুটিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রবেশ পথে দুটি পটকার বিস্ফোরণ ঘটে। এর পর পরই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে এতে কেউ আহত হয়নি।

খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন বলেন, ঘটনার পর আমরা সেখানে পর্যবেক্ষণ করেছি। আলামত দেখে মনে হয়েছে, এটি পটকা হতে পারে। যেহেতু বিএনপি অবরোধ কর্মসূচি পালন করছে- সে কারণে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি, জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য এই পটকা ফোটানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।

খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম বলেন, আন্দোলনের নামে যারা সারাদেশে অগ্নিসংযোগ ও বোমাবাজি করছে, তারাই খুলনার আদালত চত্বরে ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানাচ্ছি।

ইত্তেফাক/পিও