সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার

কে বললো আইন ভেঙেছি, আইন জানেন: শাহজাহান ওমর

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৭:১৫

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি থেকে বহিষ্কৃত ও ঝালকাঠি-১ আসনে নৌকা প্রার্থী শাহজাহান ওমর। এ সময় সাংবাদিকরা সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য না করে উল্টো দুর্ব্যবহার করেন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে সিইসির সঙ্গে সাক্ষাৎ করতে নির্বাচন কমিশনে আসেন তিনি।

এ সময় নির্বাচন ভবনে কেন এসেছেন, সে বিষয়ে সাংবাদিকরা জানতে চান। জবাবে শাহজাহান ওমর বলেন, ‘পেপারে দেখে নিয়েন। ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলবো? আমি কেন এসেছি, এ বিষয়ে আপনাদের জবাবদিহিতা করতে হবে? আমি এমনিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি।’

আইন ভঙ্গ করেছেন কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আপনি আইন জানেন? কে বললো আমি আইন ভেঙেছি।’

কয়েকজন সাংবাদিক ছবি তুলতে চাইলে রেগে গিয়ে সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন নৌকার এই প্রার্থী। এমনকি সাংবাদিকদের ক্যামেরা কেড়ে নেওয়ার চেষ্টা করেন।

‘পেপারে দেখে নিয়েন। ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলবো? আমি কেন এসেছি, এ বিষয়ে আপনাদের জবাবদিহিতা করতে হবে? আমি এমনিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি’
- শাহজাহান ওমর
  নৌকা প্রার্থী, ঝালকাঠি-১

উল্লেখ্য, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (কাঁঠালিয়া-রাজাপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন এম শাহজাহান ওমর। আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচন অনুসন্ধান কমিটি তাকে শোকজ করেছে (কারণ দর্শানোর নোটিশ দিয়েছে)।

শোকজে শাহজাহান ওমর নির্বাচনী এলাকায় সমাবেশে অংশগ্রহণ ও বক্তব্য দেওয়ার কথা বলা হয়। সে সময় তার পাশে পাশে বন্দুক হাতে একজনকে দেখা যাওয়ার বিষয়টিও শোকজে বলা হয়। 

ইত্তেফাক/এবি