রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২৩, ০০:০৩

নির্বাচনে অংশগ্রহণ এবং প্রার্থীদের সহযোগিতা করায় গতকাল মঙ্গলবার বিএনপি থেকে আরও পাঁচ নেতাকে বহিষ্কার করা হয়েছে। বরিশাল জেলা বিএনপির সদস্য ও বাকেরগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাজ্জাদুল ইসলাম মোল্লা, বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সদস্য ফরিদ আহমেদ লিটন ও কালীগঞ্জের বিএনপি কর্মী হেমায়েত মৃধাকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
 
মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় তাদের বহিষ্কার করা হয়েছে। 

শাহজাহান ওমরের সঙ্গী দুই বিএনপি কর্মীকে বহিষ্কার:
বিএনপির বহিষ্কৃত ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরের নির্বাচনী সভায় যোগ দেওয়ায় ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার দুই কর্মীকে ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের’ অভিযোগে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- আব্দুল জলিল মিয়াজী ও জাকির হোসেন কবির। গতকাল মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়। সেখানে বলা হয়,দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা বিএনপি কর্মী আব্দুল জলিল মিয়াজী ও জাকির হোসেন কবির হাওলাদারকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হল। 

এর আগে সোমবার বেলা ১১টার দিকে ঝালকাঠিতে অনুষ্ঠিত শাহজাহান ওমরের নির্বাচনী সভায় আব্দুল জলিল মিয়াজীকে আগ্নেয়াস্ত্র হাতে দেখা যায়। প্রসঙ্গত যে,দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় বা প্রার্থী হওয়া বিএনপি নেতাদের সমর্থন দেওয়ায় কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের মোট ১৮ জনকে ইতোমধ্যে বহিষ্কার করেছে বিএনপি। তাদের ৮ জন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য; ১০ নেতা জেলা পর্যায়ের নেতা এবং ২ জন কর্মী।

বহিষ্কৃত কেন্দ্রীয় নেতারা হলেন: ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ একে একরামুজ্জামান, তাঁতী বিষয়ক সহ সম্পাদক রাবেয়া ভুঁইয়া, নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আবু জাফর, শাহ শহীদ সারোয়ার, মতিউর রহমান মন্টু এবং খন্দকার আহসান হাবিব ও একে এম ফখরুল ইসলাম। 

জেলা ও উপজেলা পর্যায়ের ১০ জন নেতা হলেন: শেরপুর জেলা বিএনপির সহ দপ্তর সম্পাদক জায়েদুর রশিদ শ্যামল, সদস্য অ্যাডভোকেট মো. আবদুল্লাহ, পঞ্চগড় জেলা বিএনপির সদস্য আব্দুল আজিজ, জামালপুরে দেওয়ানগঞ্জ উপজেলা বিএনপির সদস্য মাহবুবুল হাসান, ইসলামপুর উপজেলার সহসভাপতি হোসেন রেজা বাবু, ঢাকার ধামরাই পৌর বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু, চাঁপাইনবাবগঞ্জের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আবদুল মতিন, টাঙ্গাইলের নাগরপুর উপজেলা বিএনপির সদস্য খন্দকার ওয়াহিদ মুরাদ, মধুপুর উপজেলার বিএনপির সদস্য খন্দকার আনোয়ারুল হক এবং বান্দরবান জেলা বিএনপি সহসভাপতি আব্দুল কুদ্দুছ।

ইত্তেফাক/এমএএম