বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

হরতাল-অবরোধের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা: অ্যাডভোকেট রুবেল

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২৩, ২২:০৯

জাতীয় পার্টি-জেপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও জাতীয় যুব সংহতির সভাপতি অ্যাডভোকেট এনামুল ইসলাম রুবেল বলেছেন, রাজনৈতিক কর্মসূচির নামে হরতাল-অবরোধে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে শিক্ষার্থীরা। দেশের ভবিষ্যত ছাত্র-ছাত্রীদের কথা বিবেচনা করে হরতাল-অবরোধ ও জ্বালাও-পোড়াও কর্মসূচি পরিহার করার আহ্বান জানান তিনি।

বুধবার (৬ ডিসেম্বর) রাজধানীর কাকরাইলে জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। দেশের সংকটকালে যুব সমাজের করণীয় শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে জাতীয় যুব সংহতি। 

কোর্ট রিপোর্টার্স এসোসিয়েশন, ঢাকা’র সভাপতি এনামুল ইসলাম রুবেল বলেন, গণতন্ত্রিক দেশে নির্বাচনের কোনো বিকল্প নেই।  নির্বাচন না হলে দেশে সাংবিধানিক সংকট সৃষ্টি হবে। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকতে হবে। এক্ষেত্রে দেশের যুব সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। 

তিনি আরও বলেন, যুব ও তরুণ সমাজ গণতান্ত্রিক প্রক্রিয়া, ভোটের পরিবেশ এবং ভোটাধিকার, সুশাসন ইত্যাদি প্রসঙ্গে সচেতন হতে হবে। যেহেতু তরুণ-তরুণী ও যুব সমাজের হাতের মুঠোয় রয়েছে ডিজিটাল মাধ্যম তাই ভুল তথ্য, ঘৃণামূলক বক্তব্য এবং ডিজিটাল বিদ্বেষের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কাজটাও মূলত তরুণদেরই হওয়া উচিৎ।

বৈঠকে আরও বক্তব্য রাখেন জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক মাহফুজ আলম, সহসভাপতি হাসনাইন তালুকদার দিবস, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ নাজমুল হুদা, প্রচার সম্পাদক মো. আল আমিনসহ অনেকে। 

ইত্তেফাক/পিও