মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

অভিজ্ঞদের ছাড়াই বাংলাদেশের বিপক্ষে দল ঘোষণা নিউজিল্যান্ডের 

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৩:৫০

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনকে। 

বাংলাদেশের বিপক্ষে দলকে নেতৃত্ব দেবেন টম লাথাম। সদ্য শেষ হওয়া বিশ্বকাপেও নেতৃত্ব দিয়েছেন তিনি। কিউইদের ১৩ সদস্যের দলে নেই টিম সাউদি, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

মূলত টানা ক্রিকেটের জন্যই তাদের বিশ্রাম দিয়েছে কিউই ক্রিকেট বোর্ড। ফলে দলে সুযোগ পেয়েছেন তিন নতুন মুখ -লরাউন্ডার জশ ক্লার্কসন, পেসার উইল ও’রুর্কে ও লেগ স্পিনার আদি অশোক। যদিও অশোককে দলে নেওয়া হয়েছে শেষ দুই ম্যাচের জন্য, ইশ সোধি বিশ্রামে গেলে সুযোগ পাবেন তিনি। 

দল ঘোষণার সময় নিউজিল্যান্ডের নির্বাচক স্যাম ওয়েলস বলেছেন, ‘চলমান টেস্ট সিরিজ এবং এর আগে সেপ্টেম্বরে ওয়ানডে সিরিজেই আমরা দেখেছি, বাংলাদেশ মানসম্পন্ন আন্তর্জাতিক দল। ফিরতি সফরে তারা কঠিন চ্যালেঞ্জ জানাবে, তা আমরা জানি।’

নিউজিল্যান্ডের ওয়ানডে দল: টম ল্যাথাম (অধিনায়ক), আদি অশোক, ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, উইল ও’রুর্কে, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, উইল ইয়াং।

ইত্তেফাক/জেডএইচ