বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

টি-টোয়েন্টি বিশ্বকাপ

রোহিত-কোহলিকে নিয়ে ধোঁয়াশা

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৫:৩৩

সম্প্রতি নিজেদের ঘরের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলে ভারত। যদিও শিরোপা ছোঁয়া হয়নি স্বাগতিকদের। তবুও আসর শেষে আলোচনায় ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। কেননা ভারতীয় ক্রিকেট বোর্ড গেল মাসে শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপের পারফরম্যান্স পর্যালোচনা দক্ষিণ আফ্রিকা সিরিজ এবং আগামী বছর ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করতে চায়। আর বিশ্বকাপে ব্যাট হাতে উজ্জ্বল ছিল এই দুই ক্রিকেটার। গড়েছেন একের পর এক রেকর্ড। 

তবে টি-টোয়েন্টি ফরম্যাটে কয়েক সিরিজ ধরেই মাঠে নেই রোহিত-কোহলি। আসন্ন বিশ্বকাপে দলে এই দুই ক্রিকেটার থাকবেন কি না, তা নিয়েই মূলত এখন দেশটির ক্রিকেট বোর্ডের চিন্তাভাবনা। সম্প্রতি এই প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমে সূত্রে জানা যায়, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) অধিনায়ক রোহিত শর্মা সঙ্গে জুম মিটিংয়ে এই বিষয়ে আলোচনা করেছে। 

সেই মিটিংয়ে উপস্থিত ছিলেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ, সহ-সভাপতি রাজীব শুক্লা, হেড কোচ রাহুত দ্রাবিড় এবং নির্বাচকরা। এই মিটিংয়ে তারা রোহিতকে প্রস্তাব দেয় টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় দলের নেতৃত্বের দায়িত্ব পালন করার। এর আগে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটের ব্যবধানে হারার পর থেকে রোহিত ও কোহলি কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি। তার অনুপস্থিতিতে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া তখন থেকেই দলকে নেতৃত্ব দিচ্ছেন।

ইত্তেফাক/জেডএইচ