শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

হলিউডের অ্যাস্ট্রা অ্যাওয়ার্ডের জন্য মনোনীত শাহরুখের ‘জওয়ান’

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৩:৩০

হলিউডের জনপ্রিয় অ্যাওয়ার্ডগুলোর মধ্যে একটি ‘অ্যাস্ট্রা অ্যাওয়ার্ড’। আগামী বছর এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছে শাহরুখ খান অভিনীত প্যান ইন্ডিয়ান সিনেমা ‘জওয়ান’। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ২০২৪ সালের অ্যাওয়ার্ডে সেরা আন্তর্জাতিক ফিচার বিভাগে স্থান পেয়েছে অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটি।

সেরা আন্তর্জাতিক ফিচার বিভাগে ‘জওয়ান’-এর সঙ্গে টক্কর জমবে ফ্রান্সের সিনেমা ‘অ্যানাটমি অব আ ফল’, দক্ষিণ কোরিয়ার ‘কংক্রিট ইউটোপিয়া’, ফিনল্যান্ডের ‘ফলেন লিভস’, জাপানের ‘পারফেক্ট ডেজ’, স্পেনের ‘সোসাইটি অব দ্য স্নো’, ফ্রান্সের ‘দ্য টেস্ট অব থিংস’ ইত্যাদির।

হলিউড ক্রিয়েটিভ অ্যালায়েন্স সম্প্রতি মনোনয়নের তালিকা প্রকাশ করেছে। আর সেখানে জায়গা অর্জন করে নিয়েছে ‘বার্বি’, ‘ওপেনহাইমার’, ‘স্পাইডার ম্যান: অ্যাক্রস দ্য স্পাইডার ভার্স’, ‘কিলার অব দ্য ফ্লাওয়ার মুন’ ইত্যাদি সিনেমা।

প্রসঙ্গত, ২০১৬ সালে এই হলিউড ক্রিয়েটিভ অ্যালায়েন্স প্রতিষ্ঠিত হয়, যা ২০১৯ সালে নাম বদলে হয় হলিউড ক্রিটিক্স অ্যাসোসিয়েশন। ২০২৩ সালে পুনরায় রিব্র্যান্ডিং করেন তাঁরা এবং এটিকে ‘অ্যাস্ট্রা অ্যাওয়ার্ড’ নামে ঘোষণা করা হয়। ২০২৪-এর ২৬ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসে এবারের এই পুরস্কার দেওয়া হবে।

ইত্তেফাক/এএম

এ সম্পর্কিত আরও পড়ুন