রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

অনেক নাটকীয়তার পর শেষ ষোলোতে পিএসজি 

আপডেট : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৪:১১

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বেশ কিছু সমীকরণ নিয়ে বরুসিয়া ডর্টুমন্ডের বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি। জিতলেই শেষ ষোলোর টিকিট নিশ্চিত। ড্র কিংবা হারলে তাকিয়ে থাকতে হবে নিউক্যাসল-এসি মিলান ম্যাচের ফলের দিকে। এমন সমীকরণ ছিল ফরাসি ক্লাবের সামনে। অনেক নাটকীয়তার পর ডর্টমুন্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে পিএসজি।

বুধবার রাতে সিগনাল ইদুনা পার্কে স্বাগতিক বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামে পিএসজি। প্রথমার্ধেই বেশ কিছু সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি পিএসজি। সুযোগ নষ্ট করে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় সফরকারীরা।

বিরতি থেকে ফিরেই গোল খেয়ে বসে ফরাসি ক্লাবটি। ডর্টমুন্ডের করিম আদেয়েমি গোল করে এগিয়ে নেন দলকে। ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘণ্টা বাজতে শুরু করে পিএসজির। এরপর কিলিয়ান এমবাপ্পে গোল করলেও তা অফসাইডের কারণে বাতিল হয়। 

তবে ম্যাচের ৫৬ মিনিটের গোল করে পিএসজিকে সমতায় ফেরান ওয়ারেন জাইর এমেরি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ১-১ সমতায় থেকে শেষ হয় ম্যাচটি। অন্যদিকে নিউক্যাসল প্রথমার্ধে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করেছে। নিউক্যাসলকে ২-১ গোলে হারিয়েও পরের পর্বে যাওয়া হয়নি মিলানের।

শেষ পর্যন্ত পিএসজি ও মিলানের সমান ৮ পয়েন্ট ছিল। এমনকি মুখোমুখি লড়াইয়েও ছিল সমতা। তবে মুখোমুখি লড়াইয়ে গোল ব্যবধানে এগিয়ে ছিল পিএসজি, আর তাই শেষ ষোলো নিশ্চিত হয় ফরাসি ক্লাবটির। 

ইত্তেফাক/জেডএইচ