বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ইবিতে শীতকালীন ছুটি শুরু শনিবার

আপডেট : ২১ ডিসেম্বর ২০২৩, ১৪:১৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ১২ দিনের শীতকালীন ছুটি শুরু হবে আগামী শনিবার। যা চলবে আগামী ৩ জানুয়ারি ২০২৪ পর্যন্ত। এসময় একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকলেও খোলা থাকবে আবাসিক হলসমূহ। এছাড়া বন্ধ চলাকালীন ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রক্টর দপ্তর এবং প্রভোস্ট কাউন্সিল সূত্রে এসকল তথ্য জানা যায়  

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান বলেন, শীতকালীন অবকাশ ও যিশুখ্রিস্টের জন্মদিন উপলক্ষ্যে আগামী ২৩ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত ক্লাস ছুটি এবং ১ জানুয়ারি পর্যন্ত অফিস সমূহ বন্ধ থাকবে। তবে অফিস বন্ধকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের জরুরী সেবা সমূহ (চিকিৎসা, পানি, বিদ্যুৎ, আইসিটি সেল, নিরাপত্তা ও এস্টেট) চালু থাকবে। এসময় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রহরীদের দায়িত্ব পালন করতে বলা হয়েছে। 

প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামান জানান, ছুটি চলাকালীন সময়েও খোলা থাকবে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহ। প্রভোস্ট কাউন্সিলের ১২৬তম জরুরী সভায় শীতকালীন অবকাশে প্রতি হলে রাতে অন্তত অতিরিক্ত ২জন এবং দিনে অন্তত ১জন নিরাপত্তা প্রহরী প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, বন্ধ চলাকালীন ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীদের সার্বক্ষণিক নিজ-নিজ পরিচয় পত্র সাথে রাখতে হবে। এছাড়া নির্মাণ শ্রমিকদের ঠিকাদারি প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত পাস প্রদর্শন করে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। 

ইত্তেফাক/এআই