বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

জনসচেতনতা বৃদ্ধিতে মতবিনিময় সভা রাজউকের

আপডেট : ২১ ডিসেম্বর ২০২৩, ১৫:৩৫

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) থেকে যে সকল নকশা অনুমোদন করা হয়েছে সেসব মালিক এবং স্টেকহোল্ডাদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করে রাজউক। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) অনুষ্ঠিত এ সভায় অনুমোদিত নকশা অনুযায়ী ভবন নির্মাণ ও ভবনের ব্যত্যয় রোধ এবং জনসচেতনতা বৃদ্ধিতে জরুরি মতবিনিময় করেন রাজউক পরিচালক।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে রাজউক জোন-৬ এর পরিচালক সালেহ আহমদ জাকারিয়া।

এছাড়াও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন রাজউক পরিচালক সালেহ আহমদ জাকারিয়া এবং সভাপতিত্ব করেন রাজউকের অথরাইজড অফিসার প্রকৌশলী জোটন দেবনাথ। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজউক অথরাইজড অফিসার নগর পরিকল্পনাবিদ জান্নাতুল মাওয়া।

এই সময় সেবা গ্রহীতাদের মধ্যে ভবন মালিক, স্টেকহোল্ডার গণদেরকে বক্তব্য উপস্থাপন করেন। সেবা গ্রহীতাগণ নকশা সহজীকরণ, FAR বৃদ্ধি, FAR এর হিসাব সহজীকরণ করার অনুরোধ করেন। একই সঙ্গে ভবনের ব্যত্যয়রোধে এবং অনুমোদিত নকশা অনুযায়ী ভবন নির্মানে রাজউকসহ সংশ্লিষ্ট সকলের সমন্বিত ভূমিকার কথা জানানো হয়।

রাজউক পরিচালক সালেহ আহমদ জাকারিয়া বলেন, রাজউক উন্নত বিশ্বের মত আধুনিক রেজিলেন্স শহর গড়ে তুলতে স্টেকহোল্ডার গণদেরকে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রয়োজন। পাশাপাশি রাজউক অনুমোদিত নকশা বহির্ভূত ইমারত নির্মাণ না করার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, একটি সুন্দর ও টেকসই শহর গড়ে তুলতে সকলের সহযোগিতা কাম্য।

এছাড়াও মতবিনিময় সভায় রাজউকের (জোন-৬) এ- কর্মরত সকল সহকারী অথরাইজড অফিসার, প্রধান ইমারত পরিদর্শক, ইমারত পরিদর্শকগন উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এএইচপি