মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

পিরোজপুর-২ আসনটি ঐতিহ্যমণ্ডিত: তাসমিমা হোসেন

আপডেট : ০৪ জানুয়ারি ২০২৪, ২২:৪৪

ইত্তেফাক সম্পাদক ও পাক্ষিক অনন্যা পত্রিকার সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য তাসমিমা হোসেন বলেছেন, দক্ষিণাঞ্চল হচ্ছে শেরে বাংলা এ কে ফজলুল হক, শর্ষিণার পীর সাহেব নেছারউদ্দীন, তফাজ্জল হোসেন মানিক মিয়ার মতো মহান ব্যক্তিদের জন্মস্থান। স্বরূপকাঠিসহ এই নির্বাচনী এলাকা থেকে শেরে বাংলা ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী হয়ে আইন সভার সদস্য হয়ে পূর্ব বাংলার মুখ্যমন্ত্রী, পরে গভর্নর হয়েছিলেন। সে কারণে পিরোজপুর-২ আসনটির ঐতিহ্য রয়েছে। 

বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) পিরোজপুরের নেছারাবাদ (স্বরূপকাঠি) উপজেলার ইন্দুরহাট বন্দরের স্বরূপকাঠি কলেজিয়েট একাডেমি মাঠে এক নির্বাচনী পথসভায় এ কথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, পিরোজপুর-২ আসনে মানিক মিয়ার ছেলে আনোয়ার হোসেন মঞ্জু এবারের নির্বাচনে শেখ হাসিনার মনোনয়নে নৌকা মার্কার সংসদ সদস্য প্রার্থী। এই ঐতিহ্যমণ্ডিত আসনটি থেকে যারা পূর্বে নির্বাচিত হয়েছেন, তারাও এলাকায় স্বনামধন্য। আনোয়ার হোসেন মঞ্জু ১৯ বছর মন্ত্রিসভার সদস্য ও সাতবার সংসদ সদস্য হয়ে দেশের অনেক উন্নয়ন কাজের গর্বিত অংশিদার। যমুনা নদীতে বঙ্গবন্ধু সেতু নির্মাণ, পদ্মা সেতুর ভিত্তি স্থাপনসহ পরিকল্পনা গ্রহণ এবং দক্ষিণাঞ্চলের শিকারপুর-দোয়ারিকা সেতু, গাবখান সেতু, বলেশ্বর সেতু, দড়াটানা সেতুসহ দেশব্যাপী যোগাযোগ নেটওয়ার্ক সৃষ্টিতে তার অবদান সবাই অবগত। তিনি পুনরায় শেখ হাসিনার মনোনয়নে স্বরূপকাঠিসহ পিরোজপুর-২ আসনে সংসদ সদস্য প্রার্থী হয়েছেন। ঐতিহ্যমণ্ডিত এই আসনে তাকে সংসদ সদস্য হিসেবে বিজয়ী করা হলে এলাকার উন্নয়নে তিনি অবদান রাখতে সক্ষম হবেন। 

পথসভায় নেতাকর্মী ও সমর্থকদের একাংশ। ছবি : ইত্তেফাক

নির্বাচনী পথসভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান ও ১৪ দলীয় জোটের পিরোজপুর-২ আসনের নৌকার প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু। 

স্বরূপকাঠি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এই নির্বাচনী সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সহিদ উল আহসানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাস, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, সাবেক সচিব এম সামসুল হক, স্বরূপকাঠি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ, সহ-সভাপতি অধ্যক্ষ বেলায়েত হোসেন, স্বরূপকাঠি উপজেলা জাতীয় পার্টি-জেপি’র আহ্বায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. নাজমুল ইসলাম সাঈদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক শওকত আকবর, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুস সালাম সিকদার, কাউখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাদী রেবেকা শাহিন চৈতী, স্বরূপকাঠি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয়, ধর্মবিষয়ক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আলফাজ উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক তৌহিদুল ইসলাম, প্রচার সম্পাদক ও সাবেক কাউন্সিলর জাহিদুল ইসলাম বিপ্লব, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সারেংকাঠি ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ নজরুল ইসলাম, ছাত্রলীগ কেন্দ্রিয় কমিটির উপ-সাংস্কৃতিক সম্পাদক শাহরিয়ার কবির অপূর্ব, উপজেলা আওয়ামী লীগ কমিটির সদস্য শাহ মো. নাসির উদ্দিন, যুব মহিলা লীগের সভাপতি খন্দকার লাভলী আহমেদ, কৃষকলীগের সাধারণ সম্পাদক শরীফ মাহমুদ হোসেন শাহিন, যুবলীগ নেতা শাহ মো. সজিব প্রমুখ।

সভায় অনুষ্ঠান উপস্থাপনা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক শরীফ আহমেদ। এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সন্ন্যাসী দিলীপ মণ্ডল, স্বরূপকাঠি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হামিদ, সহ-সভাপতি অধ্যাপক কাজি সাইফুদ্দিন তৈমুর, মীরা রানী চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কাজি সাখাওয়াত হোসেন, উপজেলা জাতীয় পার্টির (জাপা) সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাসান আল মামুন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক খন্দকার আজমল হোসেন, কাউখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সুনীল চন্দ্র কুন্ডু, কেন্দ্রীয় যুবলীগ নেতা আসাদুজ্জামান খান টুটুল, নাসির উদ্দিন পিয়াস, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান প্রগতি মন্ডল, উপজেলা জেপি নেতা দুলাল সিকদার (দুলাল মেম্বর), মাস্টার আবুল কালাম আজাদ, মো. নুরুজ্জামান প্রমুখ। 

আরও উপস্থিত ছিলেন ভাণ্ডারিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাণ্ডারিয়া উপজেলা মহিলা পার্টি (জেপি) সভাপতি আসমা আখতার, জাতীয় পার্টি-জেপি’র কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও জাতীয় যুব সংহতির সভাপতি এ্যাডভোকেট এনামুল হক রুবেল, কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জীবন কৃষ্ণ বৈরাগী, ভাণ্ডারিয়া উপজেলা জাতীয় পার্টি-জেপি’র সিনিয়র সহ-সভাপতি ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম সরোয়ার জমাদ্দার, ভাণ্ডারিয়া পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি খোকন সিকদার, জেলা আওয়ামী লীগ সদস্য আমিনুর রহমান সগির জমদ্দার, ভাণ্ডারিয়া উপজেলা যুবলীগের সহ-সভাপতি হুমায়ূন কবির দুলাল প্রমুখ। 

ইত্তেফাক/ডিডি