শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বিয়ে করলেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জেসিন্ডা আরর্ডান

আপডেট : ১৩ জানুয়ারি ২০২৪, ১৯:০০

বাগদানের পাঁচ বছর পর অবশেষে বিয়ে করলেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তার এক দশকের সঙ্গী ক্লার্ক গেফোর্ডকেই বিয়ে করলেন তিনি। শনিবার (১৩ জানুয়ারি) এক ঘরোয়া অনুষ্ঠানে তাদের বিয়ে সম্পন্ন হয়। খবর বিবিসির।

জেসিন্ডার এক মুখপাত্র জানান, শনিবার নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডের একটি উপকূলীয় এলাকায় জেসিন্ডা ও গেফোর্ডের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানটি দেশটির রাজধানী ওয়েলিংটন থেকে প্রায় ৩১০ কিলোমিটার দূরে অবস্থিত। তাদের বিয়েতে ৫০ থেকে ৭৫ জন অতিথি ছিলেন। 

অনেক আগেই তাদের বিয়ে করার কথা ছিল। কিন্তু ২০২২ সালে করোনা মহামারির কারণে তাদের বিয়ে আটকে যায়। যদিও ২০১৯ সালের মে মাসে বাগদান সম্পন্ন করেন তারা। 

২০১৭ থেকে গত বছরের জানুয়ারি পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন জেসিন্ডা। এ সময় তিনি বাম ধারার রাজনীতি ও নারী নেতৃত্বের জন্য বিশ্ব আইকনে পরিণত হন। সে সময় জাতীয় নেতা হিসেবে সন্তান নেওয়া বিশ্বের মাত্র দুই নারীর একজন ছিলেন তিনি। এমনকি নিজের শিশুকন্যাকে জাতিসংঘের বৈঠকে পর্যন্ত নিয়ে যান।

প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যাওয়ার পর গত ছয় মাসে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ৩টি ফেলোশিপ করছেন জেসিন্ডা। বর্তমানে তিনি প্রিন্স উইলিয়ামের আর্থশট প্রাইজের একজন ট্রাস্টি এবং ক্রাইস্টচার্চ কলের বিশেষ দূত।

ইত্তেফাক/এএইচপি