বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

আপডেট : ১৪ জানুয়ারি ২০২৪, ১১:০৪

দিনাজপুরসহ দেশের উত্তরাঞ্চলে রাতভর বৃষ্টির মতো কুয়াশা পড়ছে। ১ সপ্তাহ ধরে উত্তরাঞ্চলীয় জেলাগুলোতে দিনের বেলায়ও ঢাকা থাকছে রাস্তা ও মাঠঘাট। বইছে হিমেল হাওয়া। চলমান শৈত্যপ্রবাহের মধ্যে আজ রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে দিনাজপুরে।

এ পরিস্থিতিতে আজ রোববার দিনাজপুরে দেশের সর্বনিম্ন ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে। এর আগে গতকাল শনিবার উত্তরাঞ্চলীয় এই জেলায়ই সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

বেশ কয়েকটি জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ
আবহাওয়া অধিদপ্তর জানায়, দিনাজপুর ছাড়াও রংপুর বিভাগের অন্যান্য জেলাসহ রাজশাহী, পাবনা, নওগাঁ, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। এটি অব্যাহত থাকতে পারে।

তীব্র শীতের সঙ্গে বৃষ্টি হতে পারে
শৈত্যপ্রবাহের দাপটে জনজীবন যখন বিপর্যস্ত, ঠিক তখন নতুন করে দুঃসংবাদ দিয়েছে আবহাওয়া অফিস। সংস্থাটি জানিয়েছে, তীব্র শীতের মধ্যেই বৃষ্টি হতে পারে।

কমতে পারে শীতের তীব্রতা
আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, দুইদিন পর থেকে কমতে পারে শীতের তীব্রতা। তবে ১৭-১৯ জানুয়ারি দেশের উত্তরাঞ্চলে বৃষ্টির সম্ভাবনা আছে। এতে ঘন কুয়াশার প্রভাব কিছুটা কেটে যাবে ও তাপমাত্রা আবারও স্বাভাবিক হওয়ার আশা করছেন আবহাওয়াবিদরা।

ইত্তেফাক/এইচএ

এ সম্পর্কিত আরও পড়ুন