সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পাগলি মা হলেও বাবা হয়নি কেউ!

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪, ১৮:২৬

মানসিক ভারসাম্যহীন এক নারী মা হলেও বাবা হয়নি কেউ! বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে উপজেলা হাসপাতালে ওই পাগলী একটি ফুটফুটে কন্যা সন্তান প্রসব করলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। নবজাতক কন্যা শিশুটিকে বরিশাল বিভাগীয় বেবী হোম আগৈলঝাড়ার গৈলায় (ছোটমনি নিবাস) হস্তান্তর করা হয়েছে। 

জানা গেছে, মানসিক ভারসাম্যহীন ওই নারী (৩৫) গৌরনদী উপজেলার বিভিন্ন বাজারে ঘুরে বেড়াতেন। স্থানীয়ভাবে তাকে সবাই ‌‘পাগলী’ হিসেবেই চেনেন। 

গৌরনদী উপজেলা হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক টিপু সুলতান জানান, বুধবার দুপুরে বাটাজোর ইউনিয়নের শৌলকর গ্রামের রাস্তায় প্রসব বেদনায় কাতর মানসিক ভারসাম্যহীন নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। ভর্তির পর থেকে সে পর্যবেক্ষণে ছিল। বৃহস্পতিবার সকাল সাতটার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে তার একটি কন্যা সন্তান জন্ম লাভ করে। বর্তমানে মা মেয়ে দু’জনই সুস্থ আছেন। 
 
গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মো. আবু আব্দুল্লাহ খান জানান, বিষয়টি নজরে আসার পর ওই নারীর নিরাপদ সন্তান প্রসব ও সুচিকিৎসা নিশ্চিত করার লক্ষে ব্যবস্থা গ্রহণ করা হয়। তিনি আরও জানান, শিশুটির ভবিষ্যত নিশ্চিত করার জন্য বৃহস্পতিবার বিকালে সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন আগৈলঝাড়া উপজেলার গৈলা বেবি হোমে শিশুটিকে হস্তান্তর করা হয়েছে।
 
গৈলায় অবিস্থিত বরিশাল বিভাগীয় বেবী হোমের দায়িত্বে থাকা আগৈলঝাড়া উপজেলা সমাসেবা অফিসার সুশান্ত বালা জানান, একটি নবজাতক কন্যা শিশু বৃহস্পতিবার বিকালে বেবী হোমে গ্রহণ করা হয়েছে। এখন পর্যন্ত তার নাম রাখা হয়নি। শিশুটি সুস্থ আছে।

ইত্তেফাক/পিও