বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

কবিতা-আড্ডায় হারিসুল হকের ৬৩তম জন্মদিন উদযাপিত 

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪, ২০:৫১

কবি হারিসুল হকের ৬৩তম জন্মদিন উপলক্ষে কবিতা পাঠ ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুক্রবার (১৯ জানুয়ারি) বিকালে রাজধানীর শাহবাগে পাঠক সমাবেশ কেন্দ্রে এ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে তার ‌‘প্রান্তরের গান’ ও ‘সময়ের বিশিষ্ট পেরেক’ কাব্যগ্রন্থের পাঠ-উন্মোচন করা হয়। বই দুটি প্রকাশ করেছে কবিতাসংক্রান্তি। 

অনুষ্ঠানে সভাপতি ছিলেন কবি বিমল গুহ। প্রধান অতিথি ছিলেন কবি আসাদ মান্নান। এছাড়া বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ডা. আতিকুর রহমান। 

আড্ডার আমেজে অতিথি ও আলোচকরা হারিসুল হকের কবিতা নিয়ে বিশদ আলোচনা করেন। তারা বলেন, হারিসুল হক সাম্প্রতিক বাংলা কবিতার অন্যতম গুরুত্বপূর্ণ কবি। তার কবিতায় স্বদেশের প্রাণস্পন্দন লক্ষ্য করা যায়।

কবিতাসংক্রান্তির পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করেন শিখা চৌধুরী ও রনজু রাইম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—কথাসাহিত্যিক আনিস রহমান, কবি তপংকর চক্রবর্তী, শিশুসাহিত্যিক হুমায়ুন কবির ঢালী, কবি মাসুদ পথিক, কবি মামুন খান, কবি রেজা রাজা, কবি এহসানুল ইয়াছিন, বাচিক শিল্পী ড. শাহাদাৎ হোসেন নিপু, কবি শিহাব শাহরিয়ার,  কবি সিকদার ওয়াহিদুজ্জামানসহ অনেকে।   

ইত্তেফাক/ডিডি