রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রবসনের ৫০

আপডেট : ২০ জানুয়ারি ২০২৪, ১৫:০১

গোপালগঞ্জের মাঠে হওয়া বসুন্ধরা কিংস ও শেখ জামালের এই ম্যাচটা কিংসের ব্রাজিলিয়ান অধিনায়ক রবসনের জন্য স্মরণীয় হয়ে থাকল। এই মাঠেই কাল রবসন ৫০তম গোলের উত্সব করলেন। প্রিমিয়ার লিগে অর্ধশত গোলের মালিক হলেন তিনি। এটি বসুন্ধরা কিংসের প্রথম কোনো ফুটবলার, যিনি ৫০ গোলের মালিক হলেন। লিগে ৫০ গোলের বেশি করেছেন এমন ফুটবলার আরও আছেন। তবে কিংসের আনন্দটা হচ্ছে তাদের দল থেকে এমন একজন রেকর্ড গড়লেন, যিনি কিংসের প্রেমে ডুবে অন্য কোনো ক্লাবের আমন্ত্রণ গ্রহণ করেননি।

২০২১ সালে কিংসের জার্সিতে নাম লেখান এই ব্রাজিলিয়ান। টানা খেলে আসছেন। প্রথম মৌসুমে ২১ গোল, পরের বার ১৬ গোল, গত মৌসুমে ১০ গোল করেছেন রবসন। এবার চলতি মৌসুমে আছে ৩ গোল। কাল পঞ্চাশতম গোল করলেন রবসন। বিদেশি ফুটবলার শতাধিক গোল করেছেন লিগে। সানডে চিজোবার গোল আছে ১৩২টির মতো। মোহামেডানের সুলায়মান দিয়াবাতের গোলের সংখ্যা এখন পর্যন্ত ৬৩। তিনি ৬ মৌসুমে ৬৩ গোল করেছেন। এটি দিয়াবাতের ষষ্ঠ মৌসুম। 

৫০ নম্বর গোলটি করে তার ভক্তদের শুভেচ্ছা জানিয়েছেন রবসন। এই ফুটবলার এরই মধ্যে দলের কোচ-কর্মকর্তাদের কাছে প্রিয় হয়ে উঠেছেন। ধারাবাহিকভাবে খেলে আসছেন। এখন পর্যন্ত তাকে সেরা একদাশ থেকে সরিয়ে দিতে হয়নি। ভালো খেলছেন বলে তাকে অধিনায়কের আর্মব্যান্ড দেওয়া হয়েছে। কিংসের লিগের তিন শিরোপার ভাগিদার ছিলেন রবসন। এ সময় এএফসি কাপেও খেলেছেন। বিদেশের মাঠে খেলতে গেলে তাকেই প্রতিপক্ষ আলাদা করে মার্ক করেছে। বিভিন্ন ক্লাব থেকে আমন্ত্রণ এলে কিংস ছেড়ে যাননি। 

এমনকি ভারত ও দুবাই থেকে তার অফার ছিল, কিন্তু কিংসের প্রেমের কারণে সেখানে যাননি বরসন। কিংস কৃর্তপক্ষও রবসনকে ব্রাজিলিয়ান স্ত্রীকে নিয়ে ঢাকায় থাকার সুযোগ করে দিয়েছে। প্রায় তিন বছর বয়সী পুত্রসন্তান রয়েছে রবসনের। বাংলাদেশে অনেক দিন থাকার কারণে এখন ভাঙা ভাঙা বাংলা বলেন—কেমন আছেন? ভালো আছেন? এই রিকশা এখানে আসেন।’

ইত্তেফাক/জেডএইচ