বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

তীব্র শীতে রাজশাহীর সব মাধ্যমিক বিদ্যালয় দুইদিন বন্ধ

আপডেট : ২১ জানুয়ারি ২০২৪, ০৯:৩৪

তাপমাত্রা কমে ১০ ডিগ্রির নিচে আসায় রাজশাহী জেলার মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান আজ রোববার ও আগামীকাল সোমবার বন্ধ ঘোষণা করা হয়েছে। গত রাত ১০টার দিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষার রাজশাহী অঞ্চলের উপপরিচালক শরমিন ফেরদৌস চৌধুরীর সই করা এক চিঠিতে এ কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর হতে প্রাপ্ত তথ্য অনুযায়ী রোববার ও সোমবার রাজশাহী জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে। তাই এই দুই দিন জেলার মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হলো।

শরমিন ফেরদৌস চৌধুরী গণমাধ্যমকে জানান, রাত আটটার দিকে আবহাওয়া অধিদপ্তরের বার্তা পেয়েছেন। তাতে রোববার রাজশাহী জেলার তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি থাকার কথা বলা হয়েছে। এটা পরের দিনও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে। তাই জরুরি ভিত্তিতে চিঠি দিয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে।

এদিকে, জেলার সব প্রাথমিক বিদ্যালয়গুলো রোববার বন্ধ ঘোষণা করা হয়েছে। রাজশাহীর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম গণমাধ্যমকে জানান, রোববার প্রাথমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রোববার আবহাওয়া পর্যবেক্ষণের পরই সে বিষয়ে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

ইত্তেফাক/এসকে