সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

জাতিসংঘের আশ্রয় শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ৯

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৪, ১২:১১

ফিলিস্তিনি ছিটমহল গাজার দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসে জাতিসংঘের একটি স্থাপনায় হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত নয়জন নিহত ও ৭৫ জন আহত হয়েছে। এই স্থাপনায় অনেক বেসামরিক মানুষ আশ্রয় নিয়েছিলেন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম ফ্রান্স টোয়েন্টিফোর।

ইসরায়েলর ঘনিষ্ঠ মিত্র যুক্তরাষ্ট্র সরাসরি এ হামলার নিন্দা জানিয়েছে।

বুধবার জাতিসংঘ এক বিবৃতিতে জানায়, গাজায় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয় দেওয়া জাতিসংঘের এক কম্পাউন্ডে ইসরায়েলি ট্যাংকগুলো হামলা চালিয়েছে, এতে ‘ব্যাপক হতাহতের’ ঘটনা ঘটেছে। 

প্রতিবেদনে বলা হয়,শহরের পশ্চিম উপকণ্ঠে লড়াইয়ের সময় দুটি ট্যাঙ্ক থেকে গোলাবর্ষণ করা হয়। এসময় শরণার্থী শিবির অধ্যুষিত খান ইউনিসে বিশ্বসংস্থাটির একটি প্রশিক্ষণ সেন্টারে আঘাত হানে। তবে হামলার কথা অস্বীকার করেছে ইসরায়েলি বাহিনী।

বিশ্বসংস্থাটির ফিলিস্তিনি শরণার্থীবিষয়ক সংস্থার কমিশনার এই হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, যুদ্ধের মৌলিক নীতিমালা চরমভাবে লঙ্ঘন করা হয়েছে। তবে এখনও সুস্পষ্টভাবে জানা যায়নি যে কারা ওই হামলা চালিয়েছে। 

এদিকে হামলা চালানোর কথা অস্বীকার করেছে ইসরায়েলি সশস্ত্র বাহিনী। তাদের বক্তব্য, তাদের সেনারা সেখানে বিমান হামলা বা অন্য কোনো ধরনের হামলা চালায়নি।

ইত্তেফাক/এএইচপি