রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সর্বজনীন পেনশনের প্রবাস স্কিম নিয়ে ওমান দূতাবাসে সভা

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৪, ১৬:৪৬

সর্বজনীন পেনশন স্কিমের আওতায় প্রবাস স্কিম নিয়ে বাংলাদেশি প্রবাসীদের অবহিত ও উদ্বুদ্ধ করতে ওমানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্র বার (২৬ জানুয়ারি) সোহারে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে সোহার বাংলাদেশি স্কুল প্রাঙ্গণে এ সভা হয়।

ওমানে নিযুক্ত বাংলাদেশের দূতাবাস মাস্কাট এর রাষ্ট্রদূত নাজমুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন। শ্রম কাউন্সিলর রাফিউল ইসলাম এর সঞ্চালনায় আলোচনা সভা হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ  দূতাবাস মাস্কাট এ  প্রথম সচিব রৌশনারা পলি (পাসপোর্ট ও ভিসা উইংস) দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা এবং প্রবাসীদের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন সিনিয়র নেতা।

রাষ্ট্রদূত বলেন, সর্বজনীন পেনশন স্কিম বাংলাদেশের সব নাগরিকের টেকসই ভবিষ্যৎ আর্থিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ইচ্ছা ও তার দূরদর্শী নেতৃত্বের বহিঃপ্রকাশ। এসময় রাষ্ট্রদূত ওমানে অবস্থানরত বাংলাদেশি প্রবাসীদের সর্বজনীন পেনশন স্কিমের আওতায় প্রবাস স্কিমে অংশগ্রহণ করার আহ্বান জানান।

সভায় প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করেন। এসময় অনেক প্রবাসী সর্বজনীন পেনশন স্কিমের প্রবাস স্কিমে রেজিস্ট্রেশন করার আগ্রহ প্রকাশ করেন এবং এ স্কিম নিয়ে বিভিন্ন তথ্য সংগ্রহ করেন।

ইত্তেফাক/এসসি