মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পোষা প্রাণীকে দিলেন ৩০ কোটি টাকার সম্পত্তি

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৪, ১৩:৩৮

চীনের সাংহাইয়ের একজন ধনী নারী তার তিন সন্তানকে উত্তরাধিকার থেকে সম্পূর্ণভাবে বাদ দিয়ে তার পোষা প্রাণীদের জন্য তার ২.৮ মিলিয়ন ডলারের সম্পদ দান করার সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশি মুদ্রায় এ সম্পত্তির মূল্য প্রায় ৩০ কোটি ৫৬ লাখ টাকা। 

জানা গেছে, কয়েক বছর আগে চীনের বাণিজ্যনগরী সাংহাইয়ের ‘লিউ’ নামের ওই নারী তার সব সম্পদ তিন সন্তানের মধ্যে ভাগ করে দেওয়ার ইচ্ছা পোষণ করেন। কিন্তু পরে তিনি তার সেই সিদ্ধান্ত পরিবর্তন করেন।

সিদ্ধান্ত পরিবর্তনের কারণ হলো, মাঝে লিউ একবার খুব অসুস্থ হয়ে পড়েন। কিন্তু তখন তার সন্তানদের কেউই তাকে দেখতে আসেননি। এমনকি, মায়ের কোনো খোঁজও নেননি তিন ছেলে-মেয়ে। জানা গেছে, তখন লিউয়ের পাশে ছিল শুধু তার কুকুর-বিড়ালগুলো।

সম্প্রতি লিউ জানিয়েছেন, মৃত্যুর পর তার সব অর্থ যেন তার পোষা প্রাণীদের পেছনে ব্যয় করা হয়। একটি স্থানীয় পশু চিকিৎসাকেন্দ্রকে তার উইলের প্রশাসক হিসেবে নিয়োগ করা হয়েছে ও পশুদের যত্নের দায়িত্ব দেওয়া হয়েছে।

লিউয়ের এমন কাণ্ড চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। অনেকেই তার এই ধারণার প্রতি সমর্থনও জানিয়েছেন। অনেকে আবার বিরোধিতাও করেছেন।

ছবি ইন্সটাগ্রাম থেকে নেওয়া

ইনস্টাগ্রামে একজন ব্যবহারকারী লিখেছেন, এটাই ভালো করেছেন। ভবিষ্যতে আমার মেয়ে যদি আমার সঙ্গে খারাপ ব্যবহার করে, আমিও আমার বাড়ি অন্যদের নামে লিখে দেব।

গত বছরের ডিসেম্বরে সাংহাইয়ের একটি আদালতের অনুমতি নিয়ে এক ব্যক্তি তার ৪ লাখ ৬৬ হাজার ডলারের সম্পদ তার আত্মীয়দের পরিবর্তে একজন ফল ব্যবসায়ীর নামে লিখে দিয়েছিলেন।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন