বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মিয়ানমারে সংঘর্ষ

কক্সবাজারে হাসপাতালে আহত আরও ৭ বিজিপি সদস্য

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫১

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তমব্রু সীমান্তের ওপারে সংঘর্ষের জেরে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও সাত আহত সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সোমবার সকালে বিজিবির তত্ত্বাবধানে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

মিয়ানমারের অভ্যন্তরে আরাকান আর্মির চলমান সংঘর্ষের জেরে গতকাল রোববার পর্যন্ত বিজিপির ৯৫ জন সশস্ত্র সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের মধ্যে আহতদের উখিয়া ও কক্সবাজার জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

এর মধ্যে গতকাল রাতে দুইজন এবং আজ সকালে সাতজনকে আহত অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতালে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে, গণমাধ্যমকর্মীদেরও ঢুকতে দেওয়া হচ্ছে না।

হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) আশিকুর রহমান বলেন, বিজিপির দুই সদস্যকে আহত অবস্থায় গতকাল রাত ৮টার দিকে হাসপাতালে আনা হয়। আজ সকালে আরও সাতজনকে হাসপাতালে আনা হয়েছে। আমরা তাদের সেবা দিচ্ছি। 

এদিকে দায়িত্বশীল একটি সূত্র জানায়, কক্সবাজার শহরের বেসরকারি একটি হাসপাতালে আহত অবস্থায় আরাকান আর্মির ছয় সদস্যকে ভর্তি করা হয়েছে। তারা দুপুর সাড়ে ১২টায় নাইক্ষ্যংছড়ির সীমান্ত এলাকা দিয়ে প্রবেশ করেন। তারা সবাই রাখাইন রাজ্যের বুচিডং, টাংগো এবং ম্রাউ এলাকার বাসিন্দা।

তবে এ বিষয়ে কোন মন্তব্য না করেননি কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম। উদ্ভূত পরিস্থিতিতে সীমান্তসহ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ এবং সরকারের সংশ্লিষ্ট দপ্তর একযোগে কাজ করছে বলে জানিয়েছেন তিনি।

ইত্তেফাক/জেডএইচডি