বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ঢাকার বিপক্ষে শক্ত পুঁজি রংপুরের

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত ঢাকার বিপক্ষে শক্ত পুঁজি পেয়েছে রংপুর রাইডার্স। ঢাকাকে ১৭৬ রানের টার্গেট দিয়েছে রংপুর। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠায় ঢাকা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে রংপুর।

টস হেরে ব্যাট করতে নেমে রংপুরকে উড়ন্ত শুরু এনে দেন দুই ওপেনার রনি তালুকদার ও বাবর আজম। উদ্বোধনী জুটিতে ৬৭ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। আগ্রাসী ব্যাটিং করতে থাকেন রনি।

এরপর ২৪ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরে যান রনি। তার বিদায়ের পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। সাকিবকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন বাবর।

এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় রংপুর। ৪৩ বলে ৪৭ রান করে বাবর ও ২০ বলে ৩৪ রান করে আউট হন সাকিব। সুবিধা করতে পারেননি আফগান অলরাউন্ডার আজমতুল্লাহ ওমরজাই।

৭ বলে মাত্র ৩ রান করে ফিরে যান ওমরজাই। এরপর অধিনায়ক নুরুল হাসান সোহান ও মোহাম্মদ নবি মিলে রংপুরের রানের চাকা সচল রাখেন। এই দুই ব্যাটারের ২৩ বলে ৪৪ রানের অবিচ্ছেদ্য জুটিতে ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ পায় রংপুর। ঢাকার পক্ষে মোসাদ্দেক সৈকত নেন ২টি উইকেট।     

ইত্তেফাক/জেডএইচ