বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সাকিবের ছুটি চাওয়া প্রসঙ্গে যা জানালেন পাপন  

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫২

আগামী ১ মার্চে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। পূর্ণাঙ্গ সফরে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডের পাশাপাশি দুটি টেস্ট ম্যাচও খেলবে দুই দল। গুঞ্জন উঠেছে, ছুটি চেয়েছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারকে টি-টোয়েন্টি সিরিজে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে। 

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনের কাছে জানতে চাওয়া হয়েছিল সাকিবের ছুটি চাওয়ার বিষয়টি। জবাবে পাপন বলেন, 'আমি এরকম কোনো কথা শুনিনি।’ এরপর জোর দিয়ে বলেন, ‘এরকম কোনো কথাই শুনিনি।’ বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে দেখতে তার বাসায় গিয়ে এ কথা বলেন তিনি। 

চোখের সমস্যার প্রভাব পড়ছিল সাকিবের খেলাতে। বিপিএলের চলতি আসরে ব্যাট হাতে রান পাচ্ছিলেন না তিনি । চোখ নিয়ে মাস খানেক ধরে বেশ ভুগছেন সাকিব আল হাসান। একাধিক দেশে ডাক্তার দেখিয়েও কিছুতেই যেন কিছু হচ্ছিল না। আজ রানে ফেরার আভাস মিলল তারকা এই অলরাউন্ডারের ব্যাটে। দুর্দান্ত ঢাকার বিপক্ষে মাঠে নেমে আজ ৩৪ রানের ইনিংস খেলেছেন তিনি।

উল্লেখ্য, লঙ্কানদের আসন্ন সফর শুরু হবে টি-টোয়েন্টি দিয়ে। আগামী ৪, ৬ ও ৯ মার্চ যথাক্রমে তিনটি টি-টোয়েন্টি হবে সিলেটে। এরপর তিনটি ওয়ানডে খেলতে দু’দল চট্টগ্রামে উড়াল দেবে। ৫০ ওভারের ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ।

টেস্ট ফরম্যাটের ম্যাচগুলো ভাগ করে অনুষ্ঠিত হবে সিলেট ও চট্টগ্রামে। ২২-২৬ মার্চ প্রথম টেস্ট হবে সিলেটে। এরপর ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে গড়াবে। 

ইত্তেফাক/জেডএইচ