বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

নরসিংদীতে প্রকৌশলী হত্যায় ১০ জনের যাবজ্জীবন

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৮

নরসিংদীতে প্রকৌশলী আলামিন হত্যার দায়ে ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার (৭ ফেব্রুয়ারি) নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত দায়রা জজ শামীমা পারভিন এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নূরুল আমিন (২১), হৃদয় মিয়া (২০), কাউসার মিয়া (২২), মাহিন (১৯), রাকিবুল ইসলাম শুভ (২০), সুমন (২৯), আশাব উদ্দিন(৩০), রিপন (২৮), সাইদুল (৩০) ও রুবেল (৩২)। এদের মধ্যে মাহিন ও রাকিবুল ইসলাম আদালতে হাজির ছিলেন। তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। বাকি ৮ জন পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৬ আগস্ট রাতে আলামিন তার কর্মস্থল নরসিংদী শহরের তরোয়া এলাকা থেকে মোটররসাইকেলে নিজ বাড়ি বেলাব যাচ্ছিলেন। পথে বাড়ির কাছে পৌঁছালে ঢাকা-সিলেট মহাসড়কের দড়িকান্দি এলাকায় দুর্বৃত্তরা তার মোটরসাইকেলের গতিরোধ করে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে মোটরসাইকেলটি ছিনিয়ে নিয়ে যায়। পরে নিহতের বাবা বেলাব থানায় অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় আসামি নুরুল আমিনকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাকে জিজ্ঞাসাবাদ করলে বাকি আসামিদের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেন।

ইত্তেফাক/এসকে