বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

হাসিমুখে ভোট দিলেন নওয়াজ শরীফ 

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৬

পাকিস্তানের স্থানীয় সময় আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দ্বাদশ সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। ইতিমধ্যে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান ভোট দিয়েছেন। তিনি আদিয়ালা জেল থেকে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়েছেন। 

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফও ভোট দিয়েছেন। এসময় তাকে হাসিমুখে দেখা যায়। ভোট প্রদানের সময় তার মেয়েও সঙ্গে ছিলেন।

এর আগে দ্য নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরীফই আবার দেশটির প্রধানমন্ত্রী হতে যাচ্ছে। বিবিসি, গার্ডিয়ান এবং এএফপিসহ আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর পূর্বাভাসে এ তথ্য জানানো হয়। 

এদিকে ভোটের দিনেও পাকিস্তানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দেশটির খাইবার পাখতুনখোয়া রাজ্যে এই বিস্ফোরণ হয়েছে বলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার লাইভ প্রতিবেদনে জানানো হয়েছে। 

তবে এতে এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। এর আগের দিনেও দেশটিতে জোড়া বিস্ফোরণ ঘটেছে। দেশটিতে দুই প্রার্থীর কার্যালয়কে লক্ষ্য করে এসব হামলা চালানো হয়েছিল। এতে নিহত হয় অন্তত ২৮ জন। আহত অর্ধশতাধিক। 

ইত্তেফাক/এসআর