বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ভোট পাহারা দিতে বললেন ইমরান খান 

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০২:১৩

পাকিস্তানের বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দেশটির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চলছে এখন ভোট গণনা। আজ রাতেই ফলাফল ঘোষণা করা হতে পারে বলে দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে। 

তবে ইতিমধ্যে কারচুপির অভিযোগ এনেছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) । এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে ইমরান খান তার সমর্থকদের ভোট পাহারা দেওয়া আহ্বান জানিয়েছে। 

পিটিআই দাবি করছে, ইমরান খানের প্রার্থীরা জয়ী হচ্ছেন তাই পাকিস্তানজুড়ে নির্বাচনের ফলাফল দেরি করা হচ্ছে। 

দেশটিতে আজ নির্বাচনের দিনেও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছে। নিহতদের বেশিরভাগই নিরাপত্তা বাহিনীর সদস্য। এ ছাড়া আহত হয়েছেন আরও ৩৯ জন। নির্বাচনী বানচাল করার উদ্দেশ্যেই এসব হামলা চালানো হয়েছে। 

দেশটির সেনাবাহিনীর মিডিয়া উইং আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে, অন্তত ৫১টি কাপুরোষিত হামলা চালানো হয়েছে। এসব হামলার বেশিরভাগই চালানো হয়েছে খাইবার পাখতুনখোয়া এবং বেলুচিস্তান প্রদেশে। 

এছাড়া এদিন পাঁচজন হামলাকারীও নিহত হয়েছে বলে জানিয়েছে আইএসপিআর। তবে এরপরেও দেশটির সেনাবাহিনী শান্তিতে ভোটদান প্রক্রিয়া সম্পন্ন হওয়ার জন্য দেশের জনগণকে স্বাগত জানিয়েছে।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন