সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

প্রিয় মানুষের জন্য প্রিয় উপহার

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১৪

আসছে ভালোবাসা দিবস। এই দিনটিকে বিশেষভাবে উপস্থাপন করতে চাইলে উপহারের বিকল্প নেই। সমস্যা হলো, উপহার দেওয়ার ক্ষেত্রে আমাদের সবারই দ্বিধাদ্বন্দ্বে ভুগতে হয়। বিশেষত প্রিয়জনকে উপহার দিতে গেলে তো হিসেবই যায় পালটে। তারপরও সিম্পল ইজ দ্য বেস্ট সল্যুশন বলে তো একটা কথা আছে। ভালোবাসা দিবসেও সিম্পল ইজ দ্য বেস্ট সল্যুশন ধারণায় আস্থা রাখা জরুরি। এই যেমন—

ডায়েরি
ডায়েরি উপহার হিসেবে সাধারণ। কিন্তু এর আবেদন এখনো ফুরোয়নি। খাতা নয়, ডায়েরির অনেক ধরনের কাজ থেকে যায়। একবার ভেবে দেখুন ডায়েরির কয়েকটি পৃষ্ঠায় যদি আপনার নিজের লেখা ভালোবাসার কথা, গল্প এসব টুকে রাখেন তাহলে ফাঁকা ডায়েরি না হয়ে তা হবে ভালোবাসার এক অনন্য নিদর্শন। ভালোবাসার মানুষটিকে চমকে দিতে এ এক অনন্য সুযোগ।  একটি ডায়েরিতে আপনার ভালোবাসার গল্পটি সুন্দর করে গুছিয়ে লিখে অথবা প্রতিটি পৃষ্ঠায় প্রিয় মানুষের প্রতি আপনার ভালোবাসার ছোট ছোট বার্তা লিখে তাকে উপহার দিতে পারেন ভালোবাসা দিবসে।

ছবিসহ মগ
প্রিয় মানুষটির সঙ্গে আপনার ছবিসহ একটি মগ নিঃসন্দেহে তার জন্য অপূর্ব উপহার। একরঙা মগটিতে গরম পানীয় ঢাললেই ধীরে ধীরে ভেসে উঠবে আপনার ছবিটি। এ ধরনের মগ এখন ঘরে বসেই কিনতে পারবেন অনলাইন শপগুলোতে। সেজন্য শুধু দরকার আপনার সঙ্গে ভালোবাসার মানুষের চমৎকার একটি ছবি। ছবিটির কোয়ালিটি ভালো করে নিতে হবে। এ ধারণা এখন অনেকেরই প্রিয়।

কাঠে খোদাই করা ছবি
কাঠের ফ্রেমে প্রিয় মানুষটির খোদাই করা ছবি হতে পারে তার জন্য অসাধারণ একটি উপহার। সঙ্গে যোগ করতে পারেন ভালোবাসা জানিয়ে ছোট্ট একটি বার্তাও। এছাড়াও নাম ও বিভিন্ন বার্তা খোদাই করা কাঠের ফটোফ্রেম, চাবির রিং ইত্যাদি পাবেন বিভিন্ন অনলাইন শপে। কাঠের ফ্রেমের ডিজাইনের ক্ষেত্রে আপনি নিজেও অনেক আইডিয়া পাবেন অনলাইনে।

ছবির অ্যালবাম
শুধু একটা সুন্দর অ্যালবাম দিলেই চলবে না, সেই অ্যালবাম ভর্তি থাকতে হবে আপনাদের দু’জনের একসঙ্গে কাটানো সুন্দর মুহূর্তের ছবিগুলো একটা চমৎকার অ্যালবামে নিজেদের ছবিগুলো ভরে ভেতরে রাখতে পারেন একটা ছোট্ট চিঠিও। অসাধারণ এই উপহারটি নিঃসন্দেহে আপনার ভালোবাসার মানুষটিকে মনে করিয়ে দেবে আপনাদের সুন্দর মুহূর্তগুলোর স্মৃতি।

প্রযুক্তিগত পণ্য
এয়ারপড, পাওয়ার ব্যাংক, স্মার্টওয়াচ কিংবা ভালো মানের হেডফোন—অনেক সময় এসব উপহারও প্রেমিকাকে দিলে সে চমকে ওঠে। এসব প্রযুক্তি পণ্য তাদের নিত্যদিনের প্রয়োজনীয় হয়ে দেখা দেয়। আর যখন তা পূরণ হয় তখন তারা চমকে উঠতে বাধ্য।

চকলেট কিংবা পারফিউম
বাড়িতে ছোটবোন থাকতে পারে। তাদের জন্য পারফিউম, চকলেট কিংবা অন্য প্রসাধনী সামগ্রী উপহার হিসেবে দিতে পারেন। একই ধারণা রাখতে পারেন প্রিয়জনের জন্য। প্রিয়জনকে অবশ্য চুড়িও উপহার দেওয়া যায়। ভালোবাসার উপলক্ষ এড়ানোর প্রয়োজন কী? উপলক্ষগুলোকে আঁকড়ে ধরুন। তাদের উপহার দিলে বলে নিতে পারেন, আ টোকেন অব লাভ। 

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন