সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

টেডির রঙের অর্থ জেনে উপহার দিন

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩০

চলছে ভ্যালেন্টাইনস উইক, অর্থাৎ প্রেমের সপ্তাহ। এই বিশেষ সপ্তাহের চতুর্থ দিন (১০ ফেব্রুয়ারি) টেডি ডে। ভালোবাসার প্রকাশের পাশাপাশি প্রেম, আদর ও যত্নের প্রতীক হয়ে থাকে টেডি। টেডি বিয়ার সবচেয়ে সুন্দর উপহারগুলোর মধ্যে একটি। চলুন জেনে নেওয়া যাক আজ প্রিয়জনকে কোন রঙের টেডি বিয়ার উপহার দেবেন?

লাল টেডি আবেগ ও ভালোবাসার প্রতীক। পারস্পরিক সংযোগের মানসিক তীব্রতা বাড়ানোর জন্যই এই উপহার।

গোলাপি টেডি দেওয়ার অর্থ আপনার প্রস্তাবে সম্মত হয়েছে সঙ্গী। গোলাপি টেডি মানেই তিনি আপনাকে ভালবাসেন। 

নীল টেডি গভীরতা, শক্তি, প্রজ্ঞা এবং প্রতিশ্রুতির প্রতীক। নীল টেডি উপহার দিলে বুঝবেন আপনার ও সঙ্গীর ভালোবাসা অনেক মজবুত ও প্রতিশ্রুতিবদ্ধ।

সবুজ টেডি আপনার ভালোবাসার মানুষের সঙ্গে গভীর সংযোগ ও তার জন্য অপেক্ষা করার বাসনার প্রতীক।

কমলা টেডি বিয়ার আনন্দ, আশা ও আলোর প্রতীক। ঠিক যেন সূর্যের মতো। সম্পর্ক দীর্ঘস্থায়ী করার বাসনা নিয়ে আজ সঙ্গী কমলা টেডিও দিতে পারেন উপহার।

এই দিনটি পালনের সঙ্গে অনেকটাই জড়িয়ে আছে টেডির গল্প।  মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থিওডর রুজভেল্ট সেই গল্পের নায়ক। বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বিশ শতকের শুরুর দিকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট থিওডোর রুজভেল্ট একবার শিকারে যান। অনেকক্ষণ খুঁজেও ভালো শিকার পাননি বলে প্রেসিডেন্টকে খুশি করতে তার সঙ্গী সাথীরা ধরে আনেন ভল্লুক ছানা। ছোট্ট ছানাটিকে দেখে তিনি শিকার না করে ছেড়ে দেন। 

সামাজিকভাবেও শিকার ছিল এক বীরত্ব প্রদর্শনের খেলা। কিন্তু প্রেসিডেন্ট থিওডোর রুজভেল্টের এই মানবিক দৃষ্টিভঙ্গি গোটা সমাজকে নাড়া দেয়। পরের দিন সেই সময়ের সংবাদ মাধ্যমগুলোতে উঠে আসে এই মানবিকতার কাহিনী। প্রেসিডেন্ট থিওডোর রুজভেল্টের এই কাহিনী কার্টুন হিসেবে গোটা আমেরিকায় ছড়িয়ে পরে।

তারপর থেকে পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে টেডি বিয়ার। বিশ্বের বিভিন্ন প্রান্তে ‘টেডি বিয়ার, মিউজিয়াম পর্যন্ত তৈরি হয়েছে। টেডি বিয়ার নিয়ে তৈরি হয়েছে অনেক বই এবং চলচ্চিত্র।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন