বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

রাণীশংকৈলে নিখোঁজ মাদ্রাসাছাত্র ঢাকা থেকে উদ্ধার

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১১:১৪

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ পীর নাছিরিয়া ইসলামিক আলিম মাদ্রাসার সপ্তম শ্রেণির ছাত্র মো. মিলন (১৩)কে রাণীশংকৈল থানা পুলিশ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ঢাকার তেজগাঁও থেকে উদ্ধার করেছে। একইসঙ্গে পুলিশ দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে। 

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন রাণীশংকৈল থানার ওসি সোহেল রানা। 

উদ্ধার হওয়ার শিক্ষার্থী মিলন নেকমরদ ইউনিয়নের ভবানীপুর গ্রামের দানেশ আলীর ছেলে। গ্রেপ্তারকৃতরা হলো লক্ষ্মীপুর জেলার পালেরবাড়ি গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে রিয়াজ হোসেন (২০), এবং  ঠাকুরগাঁও জেলার ফুটকিবাড়ি গ্রামের সামসুল হকের ছেলে ফিরোজ হাসান (২১)

জানা গেছে,  অপহরণকারীরা তার মোবাইল ফোন থেকে ফোনে ছেলের মুক্তিপণ হিসেবে ৫০,০০০ হাজার টাকা দাবি করে। এ নিয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৮ ফেব্রুয়ারি একটি মামলা রজু করা হয়। এর প্রেক্ষিতে জেলা পুলিশ সুপার উত্তম কুমার পাঠকের নির্দেশনায় ও রাণীশংকৈল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার 
রেজাউল হকের তত্ত্বাবধানে অফিসার ইনচার্জ ও পুলিশ পরিদর্শক (তদন্ত)  মহসিন আলীর তৎপরতায় গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে এস আই শহিদুল ইসলামের নেতৃত্বে একটি চৌকস আভিযানিক টিমকে ঢাকায় পাঠানো হয়। ২৪ ঘণ্টা অভিযান চালিয়ে ওই টিম অপহররণকারীদের গ্রেপ্তার ও ভিকটিম মিলনকে অক্ষত অবস্থায় উদ্ধার করে রাণীশংকৈল থানায় নিয়ে আসে। আসামিদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে। মিলনকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে মর্মে ওসি জানান। 

ইত্তেফাক/পিও