বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মোহাম্মদপুর বসিলায় দুটি হাউজিং এলাকায় রাজউকের উচ্ছেদ, জরিমানা

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫২

রাজধানীর মোহাম্মদপুর বসিলায় অনুমোদনহীন আরাম হাউজিং এবং দয়াল হাউজিং এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান চলাকালীন নকশা বিহীন কয়েকটি ভবনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া কয়েকটি ভবনের আংশিক অপসারণসহ জরিমানা করা হয়। অভিযানটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলাম।

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে দুপুরে শেষ হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলাম বলেন, এই দুটি হাউজিং সোসাইটিতে নকশা বিহীন নির্মাণাধীন সব ভবনে ইতিমধ্যে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য নোটিশ দেয়া হয়েছে। রাজউক এর নোটিশ অমান্য করে প্রায় সকল ভবন মালিক নির্মাণ কাজ করে যাচ্ছিল। তাদের প্রাথমিক ভাবে সতর্ক করে কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও কয়েকটি বহুতল ভবনের আংশিক ভেঙে ফেলাসহ দুইটি ভবনে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়।

স্থানীয়রা অভিযোগ করেন, রাজউক এখনও এই এলাকায় ভূমি ব্যবহার ছাড়পত্র দিচ্ছে না, সে কারনে তারা নকশা অনুমোদন এর আবেদন করতে পারছেন না। অথচ ভবন নির্মাণ করলে নোটিশ করছে। এতে করে মালামাল নষ্ট হচ্ছে।

তারা বলেন, হয় রাজউক ছাড়পত্র দিক অথবা নির্মাণ কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দিক। একটা সুরাহা করে তার পর রাজউকের এই ধরনের অভিযান চালানো উচিত বলে মনে করেন তারা।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, জোন-৫ এর পরিচালক, মোঃ হামিদুল হক, অথরাইজড অফিসার আবদুল্লাহ আল মামুন, সহ অথরাইজড অফিসার মোঃ মেহেদী হাসান, প্রধান ইমারত পরিদর্শক ফাত্তাহ্ এবং মোঃ সাব্বির আহমেদ, ইমারত পরিদর্শক আব্দুল সাত্তার ও তুহিন রেজা।

ইত্তেফাক/এসসি