সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বিপিএল আয়োজনে চট্টগ্রাম ভেন্যুর প্রস্তুতি প্রায় শেষ

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৫

আগামীকাল মঙ্গলবার থেকে বিপিএল চট্টগ্রাম পর্বের খেলা শুরু হচ্ছে। এই আসরের জন্য প্রথম শহরটিতে খুলনা ও কুমিল্লা দল গত শনিবার পা রাখে। এরপর ঢাকা ও রংপুর গতকাল রবিবার চলে এসেছে বন্দরনগরীতে। দল দুইটি এসেছে বিমানে করে। এছাড়া স্বাগতিক চট্টগ্রামও বিকালে নিজেদের অবস্থানে পৌঁছেছে। আজ সোমবার বরিশাল ও সিলেট দল এসে পৌঁছবে।

এদিকে বিপিএলকে উপলক্ষ্য করে গতকাল রবিবার সকাল থেকে সাগরিকার বিটাক মোড় ও চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের সামনে স্থাপিত কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয়েছে। শুধু তাই নয়, বিপিএল আসরকে সামনে রেখে চট্টগ্রামের ক্রিকেট ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামকে প্রস্তুত করে রাখা হয়েছে। গত দুই মাস আগে অর্থাৎ পাকিস্তান নারী দল ও বাংলাদেশ নারী দলের মধ্যকার সিরিজের সময় স্টেডিয়ামের গ্যালারির আসন স্থাপন করা হয়েছিল। 

এবার পুরোনো চেয়ার পরিবর্তন করে বেশ কিছু নতুন চেয়ার সংযোজন করা হয়েছে। এছাড়া স্টেডিয়ামের ভেতরে-বাইরের সব স্থাপনা নানান রঙে রাঙানো হয়েছে। ফ্লাড লাইটেরও কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন ভেন্যু ইনচার্জ ফজলে বারী খান রুবেল। মাঠের ভেতরে পরিচর্যার কাজ প্রায় সমাপ্ত। আজকের মধ্যে সব প্রস্তুতি শেষ করা হবে।

চট্টগ্রাম ও সিলেট দল ছাড়া অন্যসব দল থাকবে হোটেল রেডিসন ব্লু’তে। সিলেট দল থাকবে হোটেল আগ্রাবাদে এবং চট্টগ্রামের অস্থায়ী নিবাস হোটেল পেনিনসুলাতে। অংশগ্রহণকারী সাতটি দলের মধ্যে চারটি দল অনুশীলন করবে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে এবং বাকি তিনটি দলের অনুশীলন রয়েছে মূল ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এদিকে প্রত্যেকটি দলের খেলোয়াড়দের জন্য শহরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কয়েক প্লাটুন সদস্য বিভিন্ন পয়েন্টে নিয়োজিত থাকবে। বিদ্যুৎ পানি নিরবচ্ছিন্ন রাখতে আয়োজকদের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। এ ব্যাপারে সম্প্রতি চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে এক সমন্বয়সভা অনুষ্ঠিত হয়। পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন, বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষ, ওয়াসা, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রতিনিধিরা সভায় উপস্থিত থেকে সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

অন্যদিকে গতকাল রবিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার, দুরন্ত ঢাকা, খুলনা টাইগার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স নির্ধারিত সূচি অনুযায়ী অনুশীলন সেরে নিয়েছে। আজ সোমবারও দলগুলোর অনুশীলন রয়েছে। এর আগে গতকাল থেকে বিপিএলের চট্টগ্রাম পর্বের টিকিট বিক্রি শুরু হয়েছে। গ্র্যান্ড স্ট্যান্ড ও রুফটপের টিকিটের মূল্য প্রতিদিন ২ হাজার ৫০০ টাকা, ক্লাব হাউজের প্রতিটি টিকিট ৮০০ টাকা, ইস্টার্ন স্ট্যান্ড ৪০০ টাকা, ওয়েস্টার্ন স্ট্যান্ড ২০০ টাকা মূল্য ধার্য করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচ