মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট

ক্যাচ ধরাকে কেন্দ্র করে পণ্ড ঢাবি বনাম রাবির ফাইনাল খেলা

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫২

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা-২০২৪ এর ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয় বনাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খেলায় ক্যাচ ধরাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা শুরু হয়। এতে মো. ইমন ও মো. ওমর নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই খেলোয়াড় আহত হয়েছেন। এ সময় শিক্ষার্থীদের কাছে অসহায় হয়ে উভয় দলকে যৌথ বিজয়ী ঘোষণা করে রাবি প্রশাসন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় শুরু হওয়া খেলার দ্বিতীয় ইনিংসে এ ঘটনা ঘটে। এ অবস্থায়  তখন খেলা স্থগিত ঘোষণা করা হয়।

জানা গেছে, প্রথম ইনিংসে ঢাকা বিশ্ববিদ্যালয় ২০ ওভরে ১৫০ রানের টার্গেট দেয়। বেলা ৩টায় দ্বিতীয় ইনিংসের খেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ৭ উইকেটে ১৮ ওভারে ১৩০ রান করে। অর্থ্যাৎ, জয়ী হতে তখন রাবির প্রয়োজন ছিল ১২ বলে ২০ রান। এ সময় একটি ক্যাচ ধরাকে কেন্দ্র করে রাবির শিক্ষার্থীরা মাঠে নেমে পড়ে এবং ঢাবির খেলোয়াড়দের প্রতি মারমুখী হয়ে উঠে।

এ সময় রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সকল শিক্ষক, পুলিশ প্রটোকল ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় দলকে নিরাপত্তা দিয়ে তাদের বাসে তুলে দেন।

এ বিষয়ে রাবির মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আকাশ বলেন, খেলায় জয়-পরাজয় থাকবেই। আমাদের আরও সচেতন হওয়া উচিৎ। উভয় দলেরই কিছু ভুল ছিল। যৌথ বিজয়ী ঘোষণা ভালো সিদ্ধান্ত ছিল।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের একাধিক শিক্ষক বলেন, এটি একটি লজ্জাজনক ঘটনা। আমরা এমন ঘটনা প্রত্যাশা করি না। উভয় টিমের সঙ্গে আমরা কথা বলেছি। এখন আর কোনো সমস্যা নেই। 

ইত্তেফাক/এবি