সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

কেন্দ্রীয় চুক্তিতে হৃদয়, বাদ তামিম, আফিফ, এবাদত ও সৈকত

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৫

অনুষ্ঠিত হয়েছে বহুল প্রতীক্ষিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভা। সোমবার (১২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত সভায় কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়েছে। এ বছর বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ জন ক্রিকেটার নাম চূড়ান্ত করা হয়েছে। আর প্রথম শ্রেণির ক্রিকেটে ৮৫ জনের নাম রাখা হয়েছে। 

গত বছর কেন্দ্রীয় চুক্তিতে থাকা তামিম ইকবাল, আফিফ হোসেন ধ্রুব, এবাদত হোসেন চৌধুরী ও মোসাদ্দেক হোসেন সৈকতকে এ বছর রাখা হয়নি। তাদের বদলে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন তানজিম সাকিব, তাওহীদ হৃদয়, নাঈম হাসান ও মাহমুদুল হাসান জয়। চুক্তিতে তিন ফরম্যাটের ক্রিকেটের জন্য রাখা হয়েছে পাঁচ জনকে। তারা হলেন—নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস ও শরীফুল ইসলাম। টি-টোয়েন্টি বাদে টেস্ট ও ওয়ানডের জন্য রাখা হয়েছে মুশফিকুর রহিমকে।

টেস্টের জন্য চুক্তিতে রয়েছেন—মুমিনুল হক সৌরভ, তাইজুল ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ ও নাঈম হাসান। ওয়ানডের জন্য—মাহমুদউল্লাহ রিয়াদ ও তানজিম হাসান সাকিব। টি-টোয়েন্টির চুক্তিতে রয়েছেন—নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান ও নুরুল হাসান সোহান। 

ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য রাখা হয়েছে—তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদকে। এ দিকে এবার থেকে ক্রিকেটারদের ম্যাচ ফি এবং পারফরম্যান্স বোনাস বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বোর্ড মিটিংয়ে।

ইত্তেফাক/জেডএইচ