বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

এসএসসি পরীক্ষার্থীদের সুবিধায় ট্রাফিক পুলিশের ‘কুইক রেসপন্স টিম’

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২১

এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়াদের সুবিধার্থে ‘কুইক রেসপন্স টিম’ (কিউআরটি) করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় এ টিমের সদস্যরা প্রস্তুত থাকবেন। আজ মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে ‘এসএসসি পরীক্ষা ২০২৪’ উপলক্ষে ট্রাফিক বিভাগের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান।

পুলিশের এ কর্মকর্তা বলেন, এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার জন্য ঢাকা মহানগরীর ট্রাফিকের পক্ষ থেকে বেশ কিছু পরিকল্পনা নেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের যেকোনো অসুবিধা মোকাবিলা করতে ডিএমপির ট্রাফিক বিভাগের প্রতিটি জোনে পৃথক কুইক রেসপন্স টিম করা হবে। এছাড়াও যেকোনো জরুরি প্রয়োজনে ৯৯৯-এ কল করে সাহায্য চাওয়া যাবে। 

পরীক্ষা শুরুর আগে কেন্দ্রে উপস্থিত হওয়ার জন্য পরীক্ষার্থী-অভিভাবকদের সড়ক-মহাসড়কের যানজটের বিষয়টি মাথায় রেখে পর্যাপ্ত সময় হাতে নিয়ে বাসা থেকে বের হওয়ার অনুরোধ জানান তিনি। সেই সঙ্গে পরীক্ষার্থী-অভিভাবকদের সাবধানতা অবলম্বন করে যানবাহনে চলাচল ও কেন্দ্রের আশপাশে যেখানে-সেখানে পার্কিং না করে অভিভাবক-পরীক্ষার্থীদের ব্যবহৃত যানবাহন পরীক্ষা কেন্দ্র থেকে দূরবর্তী নিরাপদ স্থানে পার্কিং করার জন্য অনুরোধ জানান।

পরীক্ষা কেন্দ্রে আসার পথে পরীক্ষার্থীরা যানজট বা কোনো অনাকাঙ্ক্ষিত সমস্যার সম্মুখীন হলে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সহযোগিতা নেওয়ার জন্য অনুরোধ করে মুনিবুর রহমান বলেন, ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার থেকে বিরত থাকতে হবে, প্রয়োজনে ফুটওভার ব্রিজ ও জেব্রা ক্রসিং থাকলে ব্যবহার করুন।

আগামী ১৫ ফেব্রুয়ারি সারা দেশে একযোগে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে। এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

ইত্তেফাক/জেডএইচডি