বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মোহাম্মদপুরের বসিলায় রাজউকের অভিযানে বন্ধ করে দেয়া হয়েছে ভবন নির্মাণ

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৩

রাজধানীর মোহাম্মদপুর বসিলায় অনুমোদনহীন চন্দ্রিমা উদ্যানের এভেনিউ-২ এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান চলাকালীন কয়েকটি ভবনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এ সময় নকশা বিহীন কয়েকটি ভবনের আংশিক অপসারণসহ জরিমানা করা হয়। অভিযানটি পরিচালনা করেন রাজউকের পরিচালক (অডিট ও বাজেট) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কামরুজ্জামান।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল থেকে এই অভিযান চলে। মোঃ কামরুজ্জামান বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ২৪টি সাব-জোনের মধ্যে ৫/১ একটি সাব-জোন। চন্দ্রিমা উদ্যানের এভিনিউ-২ এলাকায় নকশা বিহীন নির্মাণাধীন সকল ভবনে নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও কয়েকটি বহুতল ভবনের আংশিক ভেঙে ফেলাসহ চারটি ভবনে জরিমানা করা হয়। একটি বহুতল ভবনে পাঁচ লক্ষ এবং তিনটি দ্বিতল ভবনে তিন লক্ষ টাকা করে মোট ১৩ লাখ টাকার জরিমানা করা হয়। একই সঙ্গে নেয়া হয় মুচলেকা।

স্থানীয়রাও এ অভিযানকে স্বাগত জানিয়েছেন এবং অভিযান অব্যাহত রাখার প্রয়োজনীয়তার কথা বলেছেন।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, জোন-৫ এর পরিচালক, মোঃ হামিদুল হক, অথরাইজড অফিসার আবদুল্লাহ আল মামুন, সহ অথরাইজড অফিসার মোঃ মেহেদী হাসান, প্রধান ইমারত পরিদর্শক ফাত্তাহ্ এবং মোঃ সাব্বির আহমেদ, ইমারত পরিদর্শক আব্দুল সাত্তার ও তুহিন রেজা।

ইত্তেফাক/এসসি