বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

প্রধান শিক্ষকের প্রতারণায় এসএসসি পরীক্ষা বঞ্চিত ৬ শিক্ষার্থী!

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০০

নরসিংদীতে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিতের কথা বলে ৬ শিক্ষার্থীর সঙ্গে প্রতারণার অভিযোগ উঠেছে আমিনুল ইসলাম নামে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। ঘটনার পর থেকে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থান নিয়েছে প্রতারণার শিকার শিক্ষার্থীরা। এদিকে গতকাল রাত থেকেই অভিযুক্ত শিক্ষক আমিনুল গা ঢাকা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে পরীক্ষাকেন্দ্রে গিয়েও প্রবেশপত্র না পাওয়ায় কান্নায় ভেঙে পড়ে শিক্ষার্থীরা।

জানা যায়, নরসিংদীর ব্রাহ্মন্দী বালিকা উচ্চ বিদ্যালয় এবং নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য ৬ শিক্ষার্থীকে নিজ প্রতিষ্ঠান ডিজিটাল গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিতের প্রলোভন দেখান প্রধান শিক্ষক আমিনুল ইসলাম। এর বিপরীতে প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ২৫ হাজার টাকা নিয়ে রেজিস্ট্রেশন কার্ড এবং প্রবেশপত্র দেওয়ার আশ্বাস দেন।

বুধবার রাত পর্যন্ত দেওয়া আশ্বাসের পর তাদেরকে রায়পুরা উপজেলার বালুয়াকান্দী উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হওয়ার কথা বলে প্রধান শিক্ষক আমিনুল মোবাইল বন্ধ করে পালিয়ে যায়। পরীক্ষার দিন বৃহস্পতিবার পরীক্ষার কেন্দ্রে গিয়ে সেখানে প্রবেশপত্র দেখাতে না পারায় ৬ শিক্ষার্থীকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। এতে তারা কান্নায় ভেঙে পড়ে এবং সেখান থেকে ফিরে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থান নেয়। এ সময় তারা পরীক্ষায় অংশ নেওয়ার পাশাপাশি অভিযুক্ত শিক্ষকের বিচার দাবি করে।

নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন, এখনো লিখিত অভিযোগ না পেলেও প্রাথমিকভাবে জানতে পেরেছি। বিদ্যালয়টির অনুমোদনের কোনো প্রমাণ এখনো পাওয়া যায়নি। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পাশাপাশি অভিভাবক ও শিক্ষার্থীদেরও প্রতারকদের হাত থেকে সাবধানতা অবলম্বনের আহ্বান জানান জেলা প্রশাসক।

ইত্তেফাক/এবি