বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পঞ্চম বাংলাদেশ ইকনোমিক্স সামিট শুরু

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের ক্লাব ‘ইকনোমিক্স স্টাডি সেন্টার’ এর উদ্যোগে তিন দিনব্যাপী পঞ্চম বাংলাদেশ ইকনোমিক্স সামিট শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবনের অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে সামিটের উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। তিনি বলেন, এ ধরনের সামিট আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি পায় এবং তাদের মধ্যে নেতৃত্বের গুণাবলী বিকশিত হয়। আমরা শিক্ষকেরা শিক্ষার্থীদের দিক নির্দেশনা দিতে পারি মাত্র, কিন্তু এদেশের কোন পরিবর্তন আনতে হলে তা কেবল শিক্ষার্থীদের পক্ষেই সম্ভব হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ-প্রকৃতি সংরক্ষণ এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় প্রতিটি হলে এনভায়রনমেন্টাল অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট ক্লাব প্রতিষ্ঠা করা হবে। 

তিন দিনব্যাপী এই সামিটে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করছেন। সামিটের অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে প্যানেল ডিসকাশন, স্টাডি সার্কেল, ইকনোমিক্স অলিম্পিয়াড, পলিসি ডিবেট, ভিজ্যুয়ালাইজেশন প্রভৃতি।

এছাড়াও সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে ইকনোমিক্স স্টাডি সেন্টারের সভাপতি ফারহা তাসনিমের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক মাসুদা ইয়াসমিন এবং ক্লাবের মডারেটর অধ্যাপক ড. সেলিম রায়হান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন