বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

বিসিবির হাফ ডজন পরিচালকের ক্রীড়ামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৮

দেশের ক্রীড়া উন্নয়নে বিভিন্ন ফেডারেশনের সঙ্গে বৈঠক করে আসছেন ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন। তিন দিন আগে দেশের পাঁচ ক্রীড়া ফেডারেশনের সভাপতি সাধারণ সম্পাদকরা এক সঙ্গে দেখা করেছেন ক্রীড়া মন্ত্রীর সঙ্গে। আনুষ্ঠানিক সাক্ষাৎ না হলেও গতকাল দেখা করেছেন বিসিবির হাফ ডজন পরিচালক। অনানুষ্ঠানিক আলোচনা হলেও রুদ্ধদ্বার আলোচনা হয়েছে। নাজমুল হাসান পাপন ক্রীড়া মন্ত্রী হলেও এখনো তিনি বিসিবির সভাপতি। ক্রিকেট উন্নয়নে তাকেই ভাবতে হয়। বিসিবির যে কোনো সিদ্ধান্ত তার সঙ্গে আলোচনা করেই গ্রহণ করতে হয়। 

গতকাল ক্রীড়া মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে দেখা করে বিসিবির পরিচালকরা শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নিয়ে আলোচনা করেছেন বলে বৈঠকের একটি সূত্রে জানা গেছে। পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণের আনুষ্ঠানিকতা এখনো শুরু হয়নি। মন্ত্রী দায়িত্ব গ্রহণের পরই বলে ছিলেন খুব দ্রুত কাজ শুরু করবেন। এই স্টেডিয়াম নিয়ে গতকাল ক্রীড়া মন্ত্রী এবং বিসিবির পরিচালকদের মধ্যে আলোচনা হয়েছে, এশিয়ার ক্রিকেটে অন্যতম আধুনিক স্টেডিয়াম হিসেবে স্থান পেতে পারে—এমন একটি পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে বিসিবি।

ক্রিকেটকে আরও তৃণমূলে নিতে, উন্নত প্রশিক্ষণ, নতুন নতুন মাঠ খুঁজে বের করা, যেসব স্টেডিয়াম এখন রয়েছে, সেগুলোর সংস্কার করার কথা আলোচনায় উঠে এসেছে। অনেক স্টেডিয়াম রয়েছে যেখানে ফ্লাড লাইট থাকলেও পুরোপুরি কাজ করছে না। ফ্লাড লাইট সংস্কার করার চেয়ে নতুন এলইডি লাইট স্থাপন করা যায় কি না, সেটা নিয়েও বিসিবির পরিচালকরা কথা বলেছেন। বিসিবির পরিচালকদের মধ্যে ছিলেন জালাল ইউনুস, ইসমাইল হায়দার মল্লিক, আকরাম খান, নাইমুর রহমান দুর্জয়, মঞ্জুর আলম মঞ্জু, শফিউল আলম চৌধুরী নাদেল এমপি, আ জ ম নাসির উদ্দিন, সালাহউদ্দিন চৌধুরী এবং সিইও নিজাম উদ্দিন চৌধুরী প্রমুখ।   

ইত্তেফাক/জেডএইচ