মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পদ্মায় ধরা পড়ল ২৬ কেজির কাতল মাছ, ৫৬ হাজার টাকায় বিক্রি

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩২

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটের আড়তে পদ্মা নদী থেকে ধরা একটি কাতল মাছ ৫৬ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। মাছটির ওজন ছিল ২৬ কেজি ৭০০ গ্রাম।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে দৌলতদিয়া ফেরি ঘাটের শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক সম্রাট শাজাহান শেখ মাছটি কুমারখালি হেলথকেয়ার কোম্পানির মালিকের কাছে বিক্রি করেন।

জানা গেছে, পদ্মা নদীর মানিকগঞ্জের হরিরামপুর অংশ থেকে শুক্রবার রাতে জেলে বলরাম হালদারের জালে মাছটি ধরা পড়ে। পরে দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের মৎস্য আড়তের মালিক শাজাহান শেখ ২ হাজার টাকা কেজি দরে ৫২ হাজার টাকা দিয়ে জেলে বলরাম হালদার থেকে কিনে নেয়।

মাছ ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ বলেন, সকালে বলরাম হালদার ২৬ কেজি ৭০০ গ্রাম ওজনের কাতল মাছ বিক্রির জন্য দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাট নিয়ে আসলে ২ হাজার টাকা কেজি দরে ৫২ হাজার টাকায় মাছ কিনেছিলাম। পরে ২ হাজার ১০০ টাকা কেজি দরে ৫৬ হাজার টাকায় কুমারখালি হেলথকেয়ার কোম্পানির মালিকের কাছে বিক্রি করে দিয়েছি। মাছটি বিক্রি করে আমার ভালোই লাভ হয়েছে।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মো. মশিউর রহমান বলেন, বর্তমানে পদ্মা নদীতে পানি কম। বিভিন্ন জায়গায় চর পরে মাছের আবাসস্থল কমে গেছে। পদ্মায় ইলিশের আকাল থাকলেও বড় বাগাইড়, চিতল, বোয়াল, কাতল, রুই, পাঙ্গাশসহ বিভিন্ন মাছ পাওয়া যাচ্ছে।

ইত্তেফাক/এবি