মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

অর্থ আত্মসাৎ: সাবেক এমপির বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার মামলা

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২৮

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য তানভীর ইমামের বিরুদ্ধে সরকারি প্রকল্পের কাজ দেওয়ার নামে ৬০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছে এক আওয়ামী লীগ নেতা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জের উল্লাপাড়া আমলি আদালতে মামলাটি করা হয়। মামলার বাদী উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক জিয়াউর রহমান। তানভীর ইমাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক রাজনৈতিক উপদেষ্টা প্রয়াত এইচ টি ইমামের ছেলে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে উল্লাপাড়া আমলি আদালতের পেশকার মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মামলাটি আমলে নিয়ে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন বিচারক কে এম শাহরিয়ার শহীদ বাপ্পী।  

জানা যায়, তানভীর ইমাম সংসদ সদস্য থাকাকালীন সরকারি প্রকল্পের কাজ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখান। এমন প্রলোভনে জিয়াউর রহমান কিছু ব্যক্তি ও স্বজনদের কাছ থেকে ধার নিয়ে ২০১৭ সালের ২০ মে এমপিকে ৮০ লক্ষ টাকা দেন। পরে ছয় মাস পেরিয়ে গেলেও কোনো প্রকল্পের কাজ পাননি। তাগাদা দিলে ২০ লক্ষ টাকা পরিশোধ করেন সাবেক এমপি। কিন্তু, অবশিষ্ট ৬০ লক্ষ টাকা আজও দেননি। উল্টো টাকা ফেরত চাওয়ায় হুমকি দিচ্ছেন। এজন্য টাকা ফেরত ও ন্যায়বিচার চেয়ে জিয়াউর রহমান মামলাটি করেন।

তিনি বলেন, আমি ইউনিয়ন আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে সাবেক এমপি তানভীর ইমামের বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করতাম। সেই সুবাদে নিকটাত্মীয় ও প্রতিবেশীর কাছ থেকে ধার করে টাকাগুলো এমপিকে দিয়েছিলাম। এখন এই টাকা তাদের ফেরত না দিতে পেরে আমি নিজ বাড়িতেই থাকতে পারছি না।

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য তানভীর ইমামের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

ইত্তেফাক/এসএআর/পিও