শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

এমবাপ্পের ‘শেষ হয়েও হইল না শেষ’?

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৩

পিএসজিতে আর থাকবেন না কিলিয়ান এমবাপ্পে। যাবেন কোথায়? রিয়াল মাদ্রিদ? সেটিও নিশ্চিত নয়। অবস্থা এমন দাঁড়িয়েছে, পিএসজিতে বিদায়ের সুর বাজিয়ে যে যাত্রার ইতি টানতে চাইছেন তিনি, সেটি সহজেই শেষ হচ্ছে না। ২০২২ সালে রিয়াল থেকে এমবাপ্পে প্রস্তাব পেয়েছিলেন, কিন্তু দলটিতে যাব যাব করেও তিনি যাননি। এবারও তাকে প্রস্তাব দিয়েছে স্প্যানিশ ক্লাবটি। সেই প্রস্তাব এমবাপ্পের হাতেও উঠেছে। 

তবে রিয়ালে যোগ দিলে পিএসজি থেকে কম বেতনে যেতে হবে। তাতে তার দলবদল নিয়ে আরও রোমাঞ্চ ও সংশয় যোগ হয়েছে। এমবাপ্পের স্বপ্নের লস ব্ল্যাঙ্কোস শিবিরে নামা হবে কাক্ষিত জার্সি পরে, সেটি অবশ্যই রোমাঞ্চের। আর বিপুল অর্থের হাতছানি রেখে যাওয়াটা সংশয়ের। যদিও শেষটা দেখে ফেলেছেন তিনি।

এমবাপ্পে জানিয়েছেন, পিএসজিতে থাকার কোনো রাস্তাই খোলা নেই এবং তিনি ক্লাবটির পক্ষ থেকে পাল্টা কোনো প্রস্তাবও মেনে নিতে রাজি নন। তাতে আগামী মাসে দুটি পক্ষ একসঙ্গে বসে চূড়ান্ত সিদ্ধান্তের বিষয়ে কাজ করবে তারা। জানা গেছে, এমবাপ্পে যে পিএসজিতে থাকবেন না, সেটি আগে থেকেই বুঝতে পেরেছিল পিএসজি। 

সেজন্য গেল বছরের ডিসেম্বর থেকেই দলটি প্রস্তুতি নিয়ে আসছে। তারা কয়েকটি বড় চুক্তির পরিকল্পনা সাজিয়েছে। তারই অংশ হিসেবে বার্নার্ডো সিলভা ও ব্রুনো গুইমারেসকে দলে ভেড়ানোর চেষ্টা করছে পার্ক দেস প্রিন্সেস। এমবাপ্পের দল ছাড়ার বিষয়ে পিএসজির কোচ লুইস এনরিকে বলেছেন, ‘যতক্ষণ না দুটি পক্ষ (এমবাপ্পে ও ক্লাব কর্তৃপক্ষ) জনসম্মুখে কথা বলছে, ততক্ষণ পর্যন্ত আমি কিছুই বলব না। যখন তারা কথা বলবে তখন আমি আমার মতামত জানাব।’

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন