সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

উত্তম কুমারের নায়িকা অঞ্জনা ভৌমিক মারা গেছেন

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪২

মহানায়ক উত্তম কুমারের বহু সিনেমার নায়িকা অভিনেত্রী অঞ্জনা ভৌমিক মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। 

হিন্দস্তান টাইমস বাংলার এক প্রতিবেদন অনুযায়ী, আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) ভারতীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

জানা যায়, দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন অঞ্জনা। বাড়িতেই চিকিৎসা চলছিল তার। গত শুক্রবার রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। 

‘থানা থেকে আসছি’, ‘চৌরঙ্গী’, ‘নায়িকা সংবাদ’, ‘কখনও মেঘ’ ছবিতে উত্তম কুমারের বিপরীতে অভিনয় করেছিলেন বর্ষীয়ান এ অভিনেত্রী। ব্যক্তিগত জীবনে তিনি অভিনেতা যিশু সেনগুপ্তের শাশুড়ি। তার দুই মেয়ে নীলাঞ্জনা এবং চন্দনা। মায়ের মৃত্যুতে স্বাভাবিকভাবেই খুব ভেঙে পড়েছেন যিশুর স্ত্রী।

১৯৪৪ সালের ৩০ ডিসেম্বর উত্তরবঙ্গের কোচবিহারে জন্ম হয়েছিল অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের। তার আসল নাম হল আরতি ভৌমিক, আর ডাক নাম বাবলি। মাত্র ২০ বছর বয়সেই সিনেমার দুনিয়ায় পা রাখেন অঞ্জনা ভৌমিক, ছবির নাম ছিল‘অনুষ্টুপ চন্দ’। 

প্রথম ছবি মুক্তির আগেই আরতি নাম বদলে অঞ্জনা হয়েছিলেন তিনি। সিনেমার পর্দায় উত্তম কুমারের সঙ্গে তার রসায়ন ছিল জমজমাট। নিজের ক্যারিয়ারের অধিকাংশ ছবিই করেছে উত্তম কুমারের সঙ্গে।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গেও ‘মহাশ্বেতা’ ছবিতে তার অভিনয় নজর কাড়ে দর্শক ও সমালোচকদের। ষাট থেকে আশির দশকের বাংলা সিনেমায় ছিল তার উজ্জ্বল উপস্থিতি। তবে উত্তম কুমারের সঙ্গে পর্দায় তার রসায়ন দর্শক আজও মনে

ইত্তেফাক/পিএস

এ সম্পর্কিত আরও পড়ুন