বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পুলিশে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা, গ্রেপ্তার ৩

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৩

ফরিদপুরে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাতে ফরিদপুর শহরের ঝিলটুলী এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম। 

গ্রেপ্তাররা হলেন- ফরিদপুরের নগরকান্দা উপজেলার সুতারকান্দা এলাকার আফতাব মোল্যার ছেলে মিরান মোল্লা (৫৫), একই উপজেলার পুড়াপাড়া এলাকার আজিজুল হক মোল্যার ছেলে আক্কাছ মোল্যা (৪৫) ও সালথা উপজেলার পুরুরা গ্রামের মৃত আব্দুল কাদের মাতুব্বরের ছেলে বিল্লাল মাতুব্বর (৬২)।

সংবাদ সম্মেলনে এসপি মোর্শেদ আলম বলেন, ফরিদপুরে স্বচ্ছ ও মেধার ভিত্তিতে যোগ্য প্রার্থীদের নিয়োগের জন্য পুলিশের একটি চৌকস টিমকে নজরদারির জন্য নির্দেশ দেওয়া হয়। নজরদারিকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি প্রতারকচক্র কনস্টেবল পদে নিয়োগে অভিনব কায়দায় প্রার্থীর অভিভাবকদের প্রতারিত করছে।

এসপি বলেন, প্রতারকচক্র দীপা রাজবংশী নামে কনস্টেবল পদে এক চাকরিপ্রত্যাশীর অভিভাবকের কাছ থেকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেওয়ার কথা বলে ৮ লাখ টাকার চুক্তি করে। চুক্তি অনুযায়ী প্রতারকরা স্ট্যাম্প ও চেক নেয়। কিন্তু তার মেয়ের পুলিশ কনস্টেবল পদে চাকরি হয়নি। বিষয়টি পুলিশ জানার পর বাদীকে থানায় অভিযোগ করার জন্য পরামর্শ প্রদান করে।

এসপি মোর্শেদ আলম বলেন, পরে বাদী কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করলে ডিবি পুলিশ ফরিদপুর শহরে অভিযান চালিয়ে প্রতারণার অভিযোগে ওই ৩ ব্যক্তিকে গ্রেপ্তার করে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শৈলেন চাকমা (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), জেলা গোয়েন্দা পুলিশের ওসি আব্দুল মতিন, মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ হান্নান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ইত্তেফাক/এবি